Apan Desh | আপন দেশ

ম্যাজিস্ট্রেট উর্মিকে গ্রেফতারের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০০, ৭ অক্টোবর ২০২৪

আপডেট: ১৯:৪৩, ৭ অক্টোবর ২০২৪

ম্যাজিস্ট্রেট উর্মিকে গ্রেফতারের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

ছবি: আপন দেশ

বরখাস্ত হওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ করেছে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা। তাকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে স্থায়ী বহিষ্কার করে গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আবু সাঈদ গেটে এ বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা স্লোগান দেন, শহীদদের নামে মিথ্যাচার চলবে না, ঊর্মির বহিষ্কার করতে হবে, সাঈদ ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না, হাসিনার দোসরা, হুশিয়ার সাবধান।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাকে বহিষ্কার করে গ্রেফতার না করলে রংপুরে ব্লকেড ও জেলা প্রশাসন কার্যালয় অভিমুখে লংমার্চের ঘোষণা দেয় রংপুরে ব্লকেড ও জেলা প্রশাসন কার্যালয় অভিমুখে লংমার্চের ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

আরও পড়ুন>>>আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ আখ্যা দেয় সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট

শিক্ষার্থীরা বলেন, গণঅভ্যুত্থানে আবু সাঈদসহ শহীদদেরকে যে কটূক্তি করেছে তাকে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। আমরা জানান দিতে চাই; আবু সাঈদ শহীদ হলেও তার সহযোদ্ধারা এখনো বাংলার মাটিতে আছে। তাকে নিয়ে কটূক্তি করলে সেটি আমরা মেনে নেব না। আমরা তার স্থায়ী চাকরিচ্যুত ও বহিষ্কার চাই। নতুবা আমরা কঠোর অবস্থান নেব। আমরা ‘উত্তরবঙ্গ বক্লেড ও লংমার্চ টু লালমনিরহাট’ কর্মসূচি ঘোষণা করব।

তারা আরও বলেন, দেশে এখনো আওয়ামী লীগের দোসরা আছে। তারা দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। তা না হলে একজন মানুষ কতটা নির্বুদ্ধিতার পরিচয় দিলে এমন পোস্ট দিতে পারে। এ ধরনের পোস্টকে নির্বুদ্ধিতার পরিচয় বললেও ভুল হবে। এটা ষড়যন্ত্রমূলক পোস্ট।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়