Apan Desh | আপন দেশ

সাতক্ষীরায় বিশ্ব বসতি দিবস উপলক্ষে আলোচনা সভা

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৩:২৮, ৭ অক্টোবর ২০২৪

সাতক্ষীরায় বিশ্ব বসতি দিবস উপলক্ষে আলোচনা সভা

ফাইল ছবি

‘তরুণদের সম্পৃক্ত করি উন্নত নগর গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় বিশ্ব বসতি দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) বেলা ১১টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা হয়।

সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক মো. সরোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় সভায় বক্তব্য রাখেন গণপূর্ত বিভাগ সাতক্ষীরার নির্বাহী প্রকৌশলী কাউছার মো. আবদুল ওয়াহিদ। এছাড়া উপ-বিভাগীয় প্রকৌশলী-১ রাহুল দেব পাল, উপ-বিভাগীয় প্রকৌশলী-২ তানভীর হাসান, পানি উন্নয়ন বোর্ড সাতক্ষীরা-১ উপবিভাগীয় প্রকৌশলী শেখ আল- মুয়িজুর রহমান, গণপূর্ত বিভাগ সাতক্ষীরা-২ উপসহকারী  প্রকৌশলী তানভীর হোসাইন,  সিভিল সার্জন অফিসের আবাসিক মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার, এলজিইডির সহকারী প্রকৌশলী সফল দাস, সহকারী প্রকৌশলী ইমরান হোসেন, ওজোপাডিগো সাতক্ষীরার সহকারী প্রকৌশলী মো. মতিয়ার রহমান, ছাত্র প্রতিনিধি মো. নাজমুল হোসেন ও মোহিনী তাবাচ্ছুম প্রমুখ।

এসময় সভাপতির বক্তব্যে মো. সরোয়ার হোসেন বলেন, আবাসন মানুষের অন্যতম একটি মৌলিক চাহিদা। নিরাপদ ও বাসযোগ্য একটি দেশ গঠনে পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই। আর্থ-সামাজিক খাত, জনসংখ্যার চাপ, জমির অপ্রতুলতা, নগরায়ণ ও শিল্পায়ন সবকিছু বিবেচনায় এনে শহর-গ্রামে প্রতিটি জনবসতিতেই এখন পরিকল্পিত আবাসন জরুরি। বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ, পরিকল্পিত, অন্তর্ভুক্তিমূলক এবং স্থিতিশীল নগর প্রতিষ্ঠা করাই এর লক্ষ্য।

সরোয়ার হোসেন আরও বলেন, বাংলাদেশের ক্রমবর্ধমান জনসংখ্যার কথা বিবেচনায় রেখে সকল শ্রেণী-পেশার মানুষের শিক্ষা, চিকিৎসা, কর্মসংস্থান, যাতায়াত ও নির্মল বিনোদনের সুযোগ সুবিধাসম্বলিত নগরায়ণ করতে হবে।

সকলের জন্য অন্তর্ভুক্তিমূলক নিরাপদ আবাসন ও উন্নত নগর ব্যবস্থা চালু করতে তরুণ প্রজন্ম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এ প্রেক্ষিতে, দিবসটির এবছরের প্রতিপাদ্য- তরুণদের সম্পৃক্ত করি, উন্নত নগর গড়ি’- অত্যন্ত তাৎপর্যপূর্ণ হয়েছে।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়