Apan Desh | আপন দেশ

শেরপুরে ৭১ গ্রাম প্লাবিত কোটি মানুষ পানিবন্দী

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০৫, ৬ অক্টোবর ২০২৪

আপডেট: ১৭:২৫, ৬ অক্টোবর ২০২৪

শেরপুরে ৭১ গ্রাম প্লাবিত কোটি মানুষ পানিবন্দী

আপন দেশ

শেরপুরে উজানের ঢল ও অতিবৃষ্টিতে চারটি ইউনিয়নের ৭১টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে প্রায় ৪০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। পানি বৃদ্ধির কারণে নালিতাবাড়ী থেকে নকলা উপজেলার দুই লেন সড়কটিও ডুবে গেছে।

পানিবন্দী মানুষদের সরিয়ে আনতে সেনাবাহিনীর চারটি স্পিডবোট কাজ করছে। নিম্নাঞ্চলে পানি বাড়লেও উজান এলাকায় নদীগুলোতে পানি কিছুটা কমেছে।

শেরপুর পানি উন্নয়ন বোর্ডের তথ্য অনুযায়ী, আজ সকাল ১০টায় চেল্লাখালী নদীর পানি বিপৎসীমার ৫৩ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল। এ ছাড়া সকাল থেকে নালিতাবাড়ী উপজেলায় ৬৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

যোগানিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল লতিফ বলেন, রাত থেকে যোগানিয়া ইউনিয়নের ২৭টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দী।

কলসপাড় ইউপির চেয়ারম্যান আবদুল মজিদ বলেন, তার ইউনিয়নের ১৫টি গ্রামের প্রায় ১৫ হাজার মানুষের বাড়িঘরে পানি উঠেছে। লোকজনকে উদ্ধার করে স্থানীয় স্কুল ও সড়কে নিয়ে আসা হচ্ছে।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়