Apan Desh | আপন দেশ

বিদেশি মুরুব্বিরা দেশের গার্মেন্টস শিল্প নিয়ে ষড়যন্ত্র করছে: জোনায়েদ সাকি

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫৯, ৪ অক্টোবর ২০২৪

আপডেট: ২০:০৫, ৪ অক্টোবর ২০২৪

বিদেশি মুরুব্বিরা দেশের গার্মেন্টস শিল্প নিয়ে ষড়যন্ত্র করছে: জোনায়েদ সাকি

ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনার পতন হলেও তার বিদেশি মুরুব্বিরা যারা আছে, তারা এ দেশের গার্মেন্টস শিল্প নিয়ে ষড়যন্ত্র করছে। তারা দেশের শিল্পপ্রতিষ্ঠানকে ধ্বংস করতে চায়। তারা আন্দোলনের নামে শ্রমিকদের উসকে দিয়ে শিল্পক্ষেত্রে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাচ্ছে। এসব কথা বলেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

শুক্রবার (৪ অক্টোবর) গাজীপুর জেলা গণসংহতি আন্দোলন আয়োজিত নতুন রাজনৈতিক বন্দোবস্ত প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হোন শীর্ষক মতবিনিময় সভায় এসব কথা বলেন জোনায়েদ সাকি।

তিরি বলেন, আমাদের শ্রমিক ভাইদের ন্যায্য দাবি দাওয়া মালিকদের মানতে হবে। তাদের আন্দোলনকে কেন্দ্র করে গার্মেন্টস যেনো বন্ধ হয়ে না যায় বিষয়টি লক্ষ্য রাখতে হবে। কারণ কারখানা বন্ধ হলে শ্রমিকরাই তাদের চাকরি হারাবে।

সাকি আরও বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে যারা শহীদ হয়েছেন, আহত হয়েছেন তাদের প্রত্যেকের পরিবারকে সম্মানজনক স্থানে রাখতে হবে। তারা আমাদের অহংকার, মর্যাদার এবং সম্মানের পাত্র। তাদের পরিবারের দায়িত্ব সরকারকে নিতে হবে। তাদের প্রতিটি পরিবার থেকে অন্তত একজনকে সরকারি চাকরি দিতে হবে। যাতে কারও কাছে তাদের মাথা নত হয়ে থাকতে না হয়।

সভায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের মধ্যে ১২ জন শহীদ পরিবারের সদস্য ও আহতদের বেশ কয়েকজন উপস্থিত ছিলেন।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়