Apan Desh | আপন দেশ

অনির্দিষ্টকালের জন্য সাজেকে যেতে মানা

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৫, ৩ অক্টোবর ২০২৪

আপডেট: ২১:২৬, ৩ অক্টোবর ২০২৪

অনির্দিষ্টকালের জন্য সাজেকে যেতে মানা

ফাইল ছবি

রাঙ্গামাটির পর্যটন কেন্দ্র সাজেকে অনির্দিষ্টকালের জন্য পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে রাঙ্গামাটি জেলা প্রশাসন। এতে স্বাক্ষর করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  আগামী ৪ অক্টোবর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হলো। সাজেক ও তার পাশ্ববর্তী এলাকার আইনশৃঙ্খলার সার্বিক পরিস্থিতি ও পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
 
এ বিষয়ে রাঙ্গামাটির জেলা প্রশসাক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানান, খাগড়াছড়ি হয়ে সাজেক ভ্রমণে যেতে হয়। আর এ মুহুর্তে খাগড়াছড়ির সার্বিক পরিস্থিতির কথা বিবেচনা করে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হচ্ছে।
 
উল্লেখ্য, সম্প্রতি পাহাড়ে সহিংসতার জেরে সাজেকে প্রায় ১৫০০ পর্যটক আটকা পড়ে। তখন পানি ও খাদ্যের সংকট সৃষ্টি হয় সাজেকে। ২৪ সেপ্টেম্বর সেনাবাহিনীর সহায়তায় পর্যটকরা খাগড়াছড়ি শহরে ফেরে পর্যটকরা। ওই দিন সাজেকে পর্যটক ভ্রমণে প্রথম দফায় তিন দিন পরে দুই দফায় ৩ অক্টোবর পর্যন্ত সময়সীমা বাড়ানো হয়।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়