Apan Desh | আপন দেশ

সোনামসজিদ স্থলবন্দরে ফের আমদানি-রফতানি শুরু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২২, ২১ সেপ্টেম্বর ২০২৪

সোনামসজিদ স্থলবন্দরে ফের আমদানি-রফতানি শুরু

ছবি: সংগৃহীত

টানা ৪ দিন বন্ধ থাকার পর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ফের আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে। 

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টার পর থেকে ভারত থেকে পণ্যবাহী ট্রাক আসা শুরু হয়। এতে কর্মচাঞ্চল্য ফিরে আসে বন্দরে।

এর আগে অতিরিক্ত মাসুল আদায়, অবৈধ অর্থ উত্তোলনসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগে সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ করে আমদানিকারকরা। সোনামসজিদ স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন। 

মামুনুর রশিদ জানান, গত ৮ সেপ্টেম্বর পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের অনিয়ম-দুর্নীতি বন্ধের দাবি করে সোনামসজিদ আমদানি-রফতানিকারক গ্রুপ। ফলে ১৫ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যায় বন্দরের কার্যক্রম। এমন পরিস্থিতিতে গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেড ও সোনামসজিদ আমদানি-রফতানিকারক গ্রুপের সঙ্গে বৈঠক করেন জেলা প্রশাসক আব্দুস সামাদ।

মামুনুর রশিদ আরো জানান, বৈঠকে স্থলবন্দরের সমস্যা সমাধানের নিরসন হলে শুক্রবার (২০ সেপ্টেম্বর) এক জরুরি বৈঠকে সোনামসজিদ স্থলবন্দর চালুর সিদ্ধান্ত হয়। বৈঠকে অনিয়ম-দুর্নীতিসহ অতিরিক্ত মাশুল আদায় বন্ধের প্রতিশ্রুতি দেয় পানামা পোর্ট লিংক লিমিটেড। 

সোনামসজিদ স্থলবন্দর পানামা পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপক মাইনুল ইসলাম জানান, আলোচনায় উভয় পক্ষের মধ্যে সমঝোতা হয়েছে। শনিবার থেকে স্থলবন্দরে আগের মতোই ভারত থেকে পণ্য আমদানি শুরু হয়েছে। বর্তমানে বন্দরে আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম স্বাভাবিক।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়