Apan Desh | আপন দেশ

তিন পার্বত্য জেলায় চলছে ‘সিএইচটি ব্লকেড’

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫০, ২১ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১১:৫৩, ২১ সেপ্টেম্বর ২০২৪

তিন পার্বত্য জেলায় চলছে ‘সিএইচটি ব্লকেড’

ছবি: সংগৃহীত

পাহাড়ি-বাঙালি সংঘর্ষের ঘটনায় খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানে সড়ক ও নৌপথ অবরোধ চলছে। শনিবার ( ২১ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে ‘সিএইচটি ব্লকেড’ নামে এ অবরোধ শুরু হয়। অবরোধে তিন জেলায় দূরপাল্লার কোনো যানবাহন চলছে না।

এদিকে খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছে সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধিদল। পার্বত্য চট্টগ্রামবিষয়ক উপদেষ্টার দফতর থেকে বলা হয়েছে শনিবার (২১ সেপ্টেম্বর) তারা ওই জেলায় যাচ্ছেন।

সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত উপদেষ্টা সুপ্রদীপ চাকমা রাঙামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা সফর করবেন। এছাড়া স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরীসহ অন্যান্যরা তার সফরসঙ্গী হচ্ছেন।

আরও পড়ুন<> খাগড়াছড়ি-রাঙ্গামাটি যাচ্ছে তিন উপদেষ্টা

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর শাহবাগ থেকে ‘বিক্ষুব্ধ জুম্ম ছাত্র জনতার’ ব্যানারে ৭২ ঘণ্টার এ অবরোধের ডাক দেয়া হয়।

অন্যদিকে রাঙামাটিতে বাস, ট্রাক ও সিএনজি চালিত অটোরিকশা পুড়িয়ে দেয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন মালিক সমিতি। এদিন সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়। এতে ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ।

উল্লেখ্য, পাহাড়ি ও বাঙালিদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত খাগড়াছড়ি ও রাঙামাটিতে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭২ জন। এছাড়া সংঘর্ষের সময় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়