Apan Desh | আপন দেশ

‘আ.লীগের মতো করলে আমাদেরও একই দশা হবে’

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৮, ১৮ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৯:৪৩, ১৮ সেপ্টেম্বর ২০২৪

‘আ.লীগের মতো করলে আমাদেরও একই দশা হবে’

ছবি: আপন দেশ

আমরা যদি আওয়ামী লীগের মতো শুরু করি, তাহলে কি আমরা থাকতে পারব? আমাদেরও একই রকম দশা হবে। এমন মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৮ সেপ্টেম্বর) ঠাকুরগাঁওয়ে বিএনপি আয়োজিত জনসভায় এ মন্তব্য করেন তিনি।

নেতা-কর্মীদের সতর্ক করে মির্জা ফখরুল বলেন, আজকে আমরা মুক্ত বাংলাদেশ বাস করছি। তবে মনে রাখবেন- এ মুহূর্ত সে পর্যন্তই মুক্ত ও স্বাধীন থাকবে, যতদিন আমরা মুক্ত ও স্বাধীন রাখতে পারব। আমরাও আওয়ামী লীগের মতো শুরু করলে– তাদের মতো একই দশা আমাদেরও হবে। এজন্য বিশেষ করে বিএনপির নেতাকর্মীদের মানুষের ভালোবাসা অর্জন করতে হবে। কারো প্রতি অন্যায় অত্যাচার এবং অবিচার করা যাবে না।

মির্জা ফখরুল বলেন, দেশে যে বিজয় অর্জন হয়েছে, সে বিজয় নষ্ট হতে দেবেন না। যে সুযোগ আসছে দেশকে সুস্থ করার, ভালো করার, সেটা যেন না হারাই।

সংখ্যালঘু সম্প্রদায়কে নির্ভয় দিয়ে বিএনপি মহাসচিব বলেন, দেশে হিন্দু সম্প্রদায়ের মানুষেরা আমাদের আমানত। তাদের রক্ষা করার দায়িত্বও আমাদের। আল্লাহতায়ালা বলেছেন, যে আমানতের খেয়ানত করে সে মুমিন না। তাই এ আমানতকে রক্ষা করতে হবে। সামনে তাদের পূজা আসছে। সেখানে কোথাও যেন– কোনো অঘটন না ঘটে। কারো কোথাও কোনো সম্পত্তিসহ আত্মীয়-স্বজনদের ওপর যেন অত্যাচার না হয়– সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, অতীতে মানুষ ভোট দিতে পারেনি। তাই সবাই যেন ভোট দিতে পারে, যার ভোট সে দেবে, যাকে খুশি তাকে দেবে। সে ভোটের মধ্যে দিয়ে আমরা আমাদের প্রতিনিধি নির্বাচন করব। আগের সিস্টেম থেকে বেরিয়ে আসার এবং ঠিক করার জন্য বর্তমান সরকারকে সময় দিতে হবে। তারা নিরপেক্ষ মানুষ, কোনো দল করেন না। কিন্তু দেশটাকে ভালোবেসে দেশের জন্য কিছু কাজ করতে চান। তাই অন্তর্বর্তী সরকারকে সবার সহযোগিতা করতে হবে।

ভারত প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম বলেন, ভারত অনেক খারাপ কাজ করে। সীমান্তে গুলি করে মানুষ মারে। আমরা ভালোভাবে থাকতে চাই তাদের সাথে। প্রতিবেশী হিসেবে থাকতে চাই তাদের সাথে। কিন্তু আমাদের সাথে কোনো অন্যায় করা হলে- তার প্রতিবাদ আমরা জানাব।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়