Apan Desh | আপন দেশ

সাবেক ৩ সিইসির নামে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩০, ১৮ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৩:৩৫, ১৮ সেপ্টেম্বর ২০২৪

সাবেক ৩ সিইসির নামে মামলা

ফাইল ছবি

সাবেক তিন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)'র নামে মামলা করা হয়েছে। মামলার আসামিরা হলেন- কাজী রাকিবুদ্দিন আহমদ, কে এম নুরুল হুদা ও কাজী হাবিবুল আউয়াল। মামলায় আরও আসামি করা হয়েছে শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ তিন মেয়াদে থাকা সংসদ সদস্যদের।

বুধবার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৬ কাজী শরিফুল হকের আদালতে মামলাটি করা হয়। এ মামলা করেন সাবেক বিএনপি নেতা একরামুল করিম। আদালত মামলা গ্রহণ করে পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছে।

বাদীর আইনজীবী কফিল উদ্দিন বলেন, গত তিন নির্বাচনে বিরোধীদলসহ অনেক জনপ্রিয় নেতার অংশগ্রহণ ছিল না। সাধারণ মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। যারা কমিশনে ছিলেন তাদের ব্যর্থতার কারণে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীও নির্বাচনী মাঠে একপেশে আচরণ করেছে। বিপুল টাকা ব্যয়ে যে তিনটি নির্বাচন হয়েছে তাতে সংবিধানের খেলাপ করেছেন কমিশনারসহ প্রশাসনের কর্মকর্তারা। এসব কারণে রাষ্ট্রদ্রোহিতা ও প্রতারণা মামলা করা হয়েছে।

একই সঙ্গে এসব নির্বাচনে অবৈধভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তাদেরও এ মামলায় আসামি করা হয়েছে।

আপন দেশ/এমবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়