Apan Desh | আপন দেশ

জশনে জুলুসে লাখো মুসল্লির ঢল

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২১, ১৬ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৫:২৯, ১৬ সেপ্টেম্বর ২০২৪

জশনে জুলুসে লাখো মুসল্লির ঢল

ছবি: সংগৃহীত

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চট্টগ্রামে জশনে জুলুস উদযাপন করা হয়েছে। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) মহানবী (সা.)-এর ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামে জশনে জুলুসের আয়োজন করে। এটির আয়োজক আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট।
 
উদযাপনে অংশগ্রহণকারী ইসলামী চিন্তাবিদরা রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করার পরামর্শ দেন। এ সময় বিশ্ব শান্তি প্রতিষ্ঠা এবং বৈষম্যহীন নতুন বাংলাদেশ গঠনের আহ্বান জানান তারা।
 
জশনে জুলুসের র‌্যালিতে মুসলমানরা মুখে মুখে আল্লাহর রাসূলকে নিয়ে দরুদ ও সালাম পাঠ করেন। হাতে কালেমাখচিত ব্যানার এবং পতাকাও দেখা যায়। 
 
পাকিস্তান থেকে আসা রসুল সৈয়দ মুহাম্মদ সাবির শাহ ও হাশেম শাহও এ পদযাত্রায় অংশ নেন। আয়নায়ঘেরা ফুলে সাজানো গাড়ি দিয়ে র‌্যালিতে তাদেরকে বহন করা হয়। 
 
র‌্যালিটি মুরাদপুরে পৌঁছলে দক্ষিণ ও উত্তর চট্টগ্রাম, তিন পার্বত্য জেলা ও কক্সবাজারসহ সারাদেশ থেকে আসা লাখো ধর্মপ্রাণ মানুষকে দেখা যায় বন্দরনগরী চট্টগ্রামে। এরপর এটি ৫-৬ কিলোমিটার এলাকা প্রদক্ষিণ করে।
 
আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট মহানবীর প্রতি ভালোবাসায় ১৯৭৪ সাল থেকে প্রতি বছর এ জশনে জুলুসের আয়োজন করে আসছে।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়