Apan Desh | আপন দেশ

যশোর সড়ক দ্রুত সম্প্রসারণে দাবি ভারতের

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫৫, ৭ সেপ্টেম্বর ২০২৪

যশোর সড়ক দ্রুত সম্প্রসারণে দাবি ভারতের

ছবি : সংগৃহীত

‘যশোর রোড’ ভারতের পশ্চিমবঙ্গ ও খুলনার মধ্যে সংযোগকারী গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক মহাসড়ক। রোডটি দ্রুত সম্প্রসারণের আবেদন জানিয়েছেন বিজেপির এমপি শান্তনু ঠাকুর।

সম্প্রতি এ নিয়ে তিনি চিঠি দিয়েছেন দেশটির কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নিতিন গাড়করির কাছে।

শান্তনু ঠাকুর বলেন, সড়ক পরিবহন মন্ত্রীর কাছে বারাসত থেকে পেট্রাপোল সীমান্ত পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার যশোর রোড চওড়া এবং সম্প্রসারণ করার আবেদন করেছি । এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় পরিকল্পনা করারও আবেদন জানানো হয়েছে। বলেছি, যশোর রোড এখন এক লেনের। সেটি ৪ বা ৬ লেন করা হোক।

বিজেপির এমপি চিঠিতে লিখেছেন, যশোর রোড একটি আন্তর্জাতিক সড়ক। ভারতের সঙ্গে বাংলাদেশকে সড়কপথে যুক্ত করেছে। কলকাতা থেকে পেট্রাপোল দূরত্ব প্রায় ৮০ কিলোমিটার।

যশোর রোডটি সম্প্রসারণ কেন জরুরি- সে বিষয়ে চিঠিতে বলা হয়েছে, পেট্রাপোল সীমান্ত দিয়ে দুই দেশের (বাংলাদেশ-ভারত) মধ্যে যাত্রী যাতায়াত অনেক বেড়েছে। বছরে প্রায় ২৩ লাখ মানুষ এখান দিয়ে যাতায়াত করেন। সড়কপথে বাংলাদেশের সঙ্গে ভারতের বাণিজ্যের প্রায় ৬০ শতাংশ হয় এ পথে। রোডটি সম্প্রসারণ হলে দুই দেশের মধ্যে যাত্রী যাতায়াত মসৃণ হবে। বাণিজ্যের পরিমাণ বাড়বে এবং স্থানীয় মানুষও উপকৃত হবেন জানান শান্তনু ঠাকুর। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়