Apan Desh | আপন দেশ

সিরাজগঞ্জে সাবেক এমপি মুন্না, হেনরী অপুর বিরুদ্ধে তিনজন হত্যার মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩৭, ২৩ আগস্ট ২০২৪

সিরাজগঞ্জে সাবেক এমপি মুন্না, হেনরী অপুর বিরুদ্ধে তিনজন হত্যার মামলা

ফাইল ছবি

সিরাজগঞ্জ শহরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত যুবদল ও ছাত্রদলের তিন নেতাকর্মী হত্যার ঘটনায় আলাদা তিনটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এতে আসামি করা হ‌য়ে‌ছে সাবেক সংসদ সদস্য মুন্না, হেনরী ও সাবেক মন্ত্রিপরিষদ সচিব অপুসহ দলের জ্ঞাত-অজ্ঞাত ৯ শতাধিক নেতাকর্মী।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে সিরাজগঞ্জ সদর থানায় নিহতদের স্বজনরা বাদী হয়ে মামলাগুলো দায়ের করেন। সিরাজগঞ্জ শহরে ৪ আগস্ট বিএনপি, জামায়াত ও ছাত্র-জনতার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের পৃথক সংঘর্ষে এ তিনজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে শহর যুবদলের যুগ্ম আহবায়ক সোহানুর রহমান খান রঞ্জুর স্ত্রী শহরের মাছুমপুর মহল্লার মৌসুমী খাতুন বাদী হয়ে ১৫০ জনের বিরুদ্ধে, গয়লা মহল্লার নিহত ছাত্রদল নেতা সুমনের বাবা গঞ্জের আলী বাদী হয়ে ১৫৪ জনের বিরুদ্ধে এবং একই মহল্লার যুবদলকর্মী নিহত আব্দুল লতিফের বোন সালেহা খাতুন বাদী হয়ে ১৫৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এছাড়াও প্রতিটি মামলায় ১০০ থেকে ১৫০ জন করে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে।

প্রতিটি মামলায় সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি ডা. হাবিবে মিল্লাত মুন্না, সদ্য সাবেক এমপি ড. জান্নাত আরা তালুকদার হেনরী, মন্ত্রিপরিষদের সাবেক সচিব কবির বিন আনোয়ার অপু, জেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান শামীম তালুকদার লাবু, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সিরাজগঞ্জ পৌরসভার সাবেক মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা আওয়ামী লীগের সভাপতি কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুর রহমান, সিরাজগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট রেজাউল করিম রাখাল ও স্বাচিব সিরাজগঞ্জ শাখার সভাপতি ডা. জহুরুল হক রাজাকে আসামি করা হয়েছে।

এ ছাড়াও সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ উপজেলার আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাবেক ও বর্তমান জনপ্রতিনিধিদের‌কেও আসামির তালিকায় রাখা হ‌য়ে‌ছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি হুমায়ুন কবির জানান, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে সিরাজগঞ্জ শহরে ছাত্র ও যুবদলের তিন নেতাকর্মীকে গুলি করে, পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে থানায় আলাদা তিনটি মামলা করা হ‌য়ে‌ছে। এসব মামলায় এখনো কেউ  গ্রেফতার হয়নি। তবে আসামিদের গ্রেফতাররে পুলিশ অভিযান শুরু হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়