Apan Desh | আপন দেশ

সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে লুটপাট-ভাঙচুর

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৩, ৮ আগস্ট ২০২৪

সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে লুটপাট-ভাঙচুর

ছবি: সংগৃহীত

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সিলেটের পর্যটন কেন্দ্র গুলোতে ব্যাপক লুটপাট ও ভাঙচুর ঘটনা ঘটেছে। সোমবার (৫ আগষ্ট) সন্ধ্যায় ভোলাগঞ্জ ১০নম্বর এলাকায় পর্যটন বাজারে এ ধ্বংসযজ্ঞ চালানো হয়। এ সময় ২/৩টি রেস্টুরেন্টের সকল মালামাল নিয়ে যায় দুর্বৃত্তরা।

সিলেটের জাফলং, সাদাপথর পর্যটন এলাকায় দোকানপাট ফেলুডার দিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে। এতে করে প্রতিটি দোকানের অনেক মালামালের ক্ষয়ক্ষতি হয়। লুট করে নেয়া হচ্ছে ক্যাশ কাউন্টার থেকে নগদ টাকা।

ব্যবসায়ীরা জানিয়েছেন তাদের প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এক চক্র সুযোগ বুঝে এসব কাজ করছে।

সরেজমিনে দেখা যায়, পর্যটন বাজারের জিরো পয়েন্ট, মেঘের বাড়ি, শাহপরান, জয় বাংলা ও সেই স্বাদ রেস্টুরেন্ট ভাংচুর করা হয়েছে। এছাড়া ৩/৪টি কসমেটিকসের দোকানও ভাংচুর করা হয়।

মেঘের বাড়ি রেস্টুরেন্টের মালিক সফাত উল্লাহ বলেন, সাদাপাথর পর্যটন কেন্দ্র ও মেঘের বাড়ি রেষ্টুরেন্টে কিছু সন্ত্রাসী লুটপাট ও ধ্বংসযজ্ঞ চালিয়েছে। দোকানের ভিতরে থাকা ১টি এসি ৩টি ফ্রিজ ২০০ চেয়ার ২০টি টেবিল ও ২টি জেনারেটরসহ সকল আসবাবপত্র লুটপাট করে নিয়ে যায়। এতে আমার প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সিসিকের কর্তৃপক্ষ জানান, শেখ হাসিনা পার্ক থেকে দূর্বিত্তরা নগদ ৭ লক্ষ টাকা ও কম্পিউটার, জরুরী জিনিস পত্র নিয়ে যায়। ভাঙচুর করে বিনোদনের গুরুত্বপূর্ন জিনিস পত্র ক্ষতির পরিমান প্রায় ১৬ থেকে ১৭ লক্ষ টাকা ।

আপন দেশ/কেএইচ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়