Apan Desh | আপন দেশ

সপরিবারে দেশ ছাড়লেন রাসিক মেয়র লিটন

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫১, ৭ আগস্ট ২০২৪

সপরিবারে দেশ ছাড়লেন রাসিক মেয়র লিটন

ফাইল ছবি

এ এইচ এম খায়রুজ্জামান লিটন স্ত্রী ও ছোট কন্যাকে নিয়ে দেশ ছেড়ে ভারতে পাড়ি জমিয়েছেন। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ছিলেন। সোমবার (৫ আগস্ট) রাতে তিনি রাজশাহী ছেড়ে ভারতের উদ্দেশ্যে চলে গেছেন।

এর আগে ওই দিন (৫ আগস্ট) দুপুরে রাজশাহী মহানগরীর আলুপট্টি এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের সংঘর্ষ চলাকালে লিটন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এ সংঘর্ষে এক শিক্ষার্থী হন। এ ছাড়া যুবলীগের গুলিতে অন্তত ৫০ জন শিক্ষার্থী গুলিবিদ্ধসহ আহত হন শতাধিক।

দলীয় একাধিক সূত্রে জানা যায়, শেখ হাসিনা পতনের দিনগত রাতেই দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান লিটন। দেশের পরিস্থিতি ভালো না এটি আঁচ করতে পেরে আগের দিন রোববার (৪ আগস্ট) লিটনের স্ত্রী ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহিন আকতার রেনীসহ ছোট মেয়েকে ভারতে পাঠিয়ে দেয়া হয়।

রাজশাহী মহানগর যুবলীগের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, দেশের পরিস্থিতি যখন ভালো ছিল তখন লিটনের বড় মেয়ে আনিকা ফারিহা জামান অর্ণা ও তার স্বামী রেজভী আহমেদ ভূইয়া থাইল্যাণ্ডে চলে যায়। এরপর থেকে তারা সেখানেই রয়েছে। আর গত ৪ আগস্ট লিটনের স্ত্রী ও ছোট কন্যা ভারতে চলে যান। লিটনসহ যুবলীগের দুই-একজন নেতা যান ৫ আগস্ট রাতে ভারতে চলে গেছেন।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়