Apan Desh | আপন দেশ

সাজেকে আটকা ৩ শতাধিক পর্যটক

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪৭, ৩ আগস্ট ২০২৪

সাজেকে আটকা ৩ শতাধিক পর্যটক

ফাইল ছবি

অতিবৃষ্টিতে খাগড়াছড়ির দীঘিনালা ও রাঙামাটির বাঘাইছড়ির দীঘিনালা-সাজেক সড়কের নিম্নাঞ্চল ডুবে গেছে। এতে দীঘিনালা-সাজেক সড়কে সাময়িকভাবে যোগাযোগ বিচ্ছিন্ন। ফলে সাজেক ঘুড়তে যাওয়া তিন শতাধিক পর্যটক আটকা পড়েছেন।

শনিবার (৩ জুলাই) খাগড়াছড়ি থেকেও কোনো গাড়ি সাজেক যায়নি। 

জানা যায়, গত কয়েক দিনের টানা বৃষ্টিপাতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে প্লাবিত হয় নিম্নাঞ্চলগুলো। ডুবে যায় বাঘাইহাট বাজারের অংশ। শুক্রবার থেকে সড়কটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে সাজেকে তিন শতাধিক পর্যটক আটকা পড়েছেন। 

সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতির সাধারণ সম্পাদক রাহুল চাকমা জানান, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট ও মাচালংয়ে পাহাড়ি ঢলে বন্যার পানিতে সড়ক তলিয়ে গেছে। এতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। টানা বৃষ্টিপাতের ফলে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বাঘাইহাট ও মাচালং সড়কে পানি উঠেছে। এতে খাগড়াছড়ির সঙ্গে সাজেকের যানবাহন চলাচল বন্ধ আছে। 

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার বলেন, শুক্রবার কিছুসংখ্যক পর্যটক সাজেকে ঘুরতে গেছেন। আগে থেকেই সেখানে আরো প্রায় তিনশ পর্যটক অবস্থান করছিলেন। খাগড়াছড়ি সড়কের বাঘাইহাট ও কবাখালী সড়ক বন্যার পানিতে ডুবে আছে। ফলে সড়কটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় সাজেকে ঘুরতে যাওয়া ওইসব পর্যটক আটকা পড়েছেন।

আপন দেশ/কেএইচ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়