Apan Desh | আপন দেশ

গাইবান্ধায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ-বিক্ষোভ

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৬, ১ আগস্ট ২০২৪

গাইবান্ধায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ-বিক্ষোভ

ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের ওপর হামলা, গুলি, হত্যার বিচারসহ ৯ দফা দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। কর্মসূচি হিসেবে ‘রিমেম্বারিং আওয়ার হিরোজ’ পালন করেছেন তারা।

বৃহস্পতিবার (১ আগস্ট) শহরের বাস টার্মিনাল এলাকায় মিছিল করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা। মিছিলটি পলাশ পাড়া মোড় হয়ে ইউটার্ন নিয়ে ডিসি অফিসের সামনে যায়। এর পর তারা বাস টার্মিনালের সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এতে রাস্তার দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এ সময় লোকজন আতঙ্কিত হয়ে দোকানপাট বন্ধ করে ফেলেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ, র‍্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিক্ষোভকারীদের চারপাশে ঘিরে রাখে। পরে গাইবান্ধা বার অ্যাসোসিয়েশনের কয়েকজন আইনজীবী ছাত্র-ছাত্রীদের সঙ্গে আন্দোলনে যোগ দেন। নানা স্লোগানে মুখরিত হয়ে ওঠে আশপাশ।

টানা দুই ঘণ্টা সড়ক অবরোধের পর বিক্ষোভকারীরা গাইবান্ধা শহরে প্রবেশ করার চেষ্টা করে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী তাদের বাধা দেয়। আইনশৃঙ্খলা বাহিনী ও বিক্ষোভকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে গাইবান্ধা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, শহরের বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভকারীরা একত্রিত হয়। পরে বিশৃঙ্খলা করার চেষ্টা করতে থাকে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের ছত্রভঙ্গ করে দিয়েছে।

আপন দেশ/কেএইচ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়