Apan Desh | আপন দেশ

পাবনায় সংঘর্ষে পুলিশসহ আহত ২০

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৬, ১৮ জুলাই ২০২৪

পাবনায় সংঘর্ষে পুলিশসহ আহত ২০

ছবি: আপন দেশ

কোটা সংস্কারের দাবিতে সারাদেশে কমপ্লিট শাটডাউন পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এর অংশ হিসেবে পাবনায় পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৫ পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর আড়াইটার দিকে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে। 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আন্দোলনকারী শিক্ষার্থীরা বেলা ১১টায় বিক্ষোভ মিছিল বের করেন। পরে এডওয়ার্ড কলেজের ডিগ্রি গেইটে এসে ছাত্রলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। গোলাগুলির ঘটনাও ঘটে। এতে অনিন্দিতা সান্যাল (১১) নামের শিশু গুলিবিদ্ধ হয়। এরপর ধাওয়া পাল্টা ধাওয়ায় ৮টি মোটরসাইকেল ভাঙচুর করে আন্দোলনরত শিক্ষার্থীরা। 

এদিকে একই সময়ে পাবিপ্রবি গেইট থেকে বের হন আন্দোলনকারী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এসময় এডওয়ার্ড কলেজের শিক্ষার্থীরাও তাদের সঙ্গে যুক্ত হন। এরপর সমন্বিত মিছিল নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা পাবনা শহরে প্রবেশের চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। নিবৃত্ত করতে টিয়ারশেল, কাঁদানে গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে পুলিশ। থেমে থেমে ধাওয়া পাল্টা ধাওয়ায় দীর্ঘ আধাঘণ্টা সংঘর্ষ শেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়