Apan Desh | আপন দেশ

ক্যাম্পাস থেকে র‍্যাব-পুলিশ বের করে দিলেন ববি শিক্ষার্থীরা

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১১, ১৮ জুলাই ২০২৪

ক্যাম্পাস থেকে র‍্যাব-পুলিশ বের করে দিলেন ববি শিক্ষার্থীরা

ছবি: আপন দেশ

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) এলাকা থেকে পুলিশ ও র‍্যাব বের করে দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ২টার দিকে শিক্ষার্থীরা ক্যাম্পাস দখলে নেয়। তবে দ্বিতীয় দফায় ক্যাম্পাসে পুলিশ প্রবেশের প্রস্তুতি নিতে দেখা গেছে। 

শিক্ষার্থীরা জানান, আমরা পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছিলাম। কিন্তু পুলিশ নিরীহ শিক্ষার্থীদের ওপর রাবার বুলেট, টিয়ার শেল, ইট পাটকেল নিক্ষেপ করে। এক পর্যায়ে শিক্ষার্থীরা পাল্টা ইট পাটকেল নিক্ষেপ করে। এতে হামলাকারী প্রশাসন পিছু হটতে বাধ্য হয়। পরে পুলিশ-র‍্যাব সদস্যরা আমাদের কাছে আত্মসমর্পন করেছেন। তারা বলছেন, কোনো অ্যাকশনে যাবেন না। তারা ক্যাম্পাস এলাকা থেকে বেরিয়ে যেতে চান। আমরা শিক্ষার্থীরা তাদের দপদপিয়া সেতু পার করে দিয়ে এসেছি।

পুলিশ সদস্য পিছু হটার বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে নাম প্রকাশ না করার শর্তে দু'জন কর্মকর্তা জানিয়েছেন, শিক্ষার্থীদের সড়ক ছাড়া করতে প্রথম অবস্থায় পিছু হটলেও ফোর্স বাড়িয়ে পুনরায় ক্যাম্পাস এলাকায় প্রবেশের জন্য প্রস্তুতি নেয়া হচ্ছে। 

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জানিয়েছেন, এখন পর্যন্ত আহত ৫০ জনের বেশি শিক্ষার্থীকে চিকিৎসা দেয়া হয়েছে। এর মধ্যে কয়েকজন গুলিতে আহত। 

উল্লেখ্য, বুধবার (১৭ জুলাই) সকাল থেকে বরিশাল নগরীতে টানা ১২ ঘণ্টা সংঘর্ষ চলে। এর পরও সড়ক দখলে নিতে পারেনি পুলিশ। সে ঘটনার রেশ কাটতে না কাটতেই বিশ্ববিদ্যালয় এলাকা থেকে পিছু হটল প্রসাশন।

আপন দেশ/কেএইচ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়