Apan Desh | আপন দেশ

ময়মনসিংহে কফিন নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৩, ১৭ জুলাই ২০২৪

ময়মনসিংহে কফিন নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

ছবি: সংগৃহীত

ময়মনসিংহে কফিন নিয়ে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ময়মনসিংহ নগরীর রেলওয়ে স্টেশন এলাকায় প্রতিবাদ সমাবেশ করে তারা। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়।

এদিন সকালে বিক্ষোভ মিছিল নিয়ে রেলওয়ে স্টেশন এলাকায় জড়ো হন সাধারণ শিক্ষার্থীরা। এ সময়  ’কোটা না মেধা, মেধা, মেধা’, বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘আমার ভাই মরল কেন, জবাব চাই, জবাব চাই’, ’আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দিব না’ ’প্রসাশন চুপ কেন, জবাব চাই’, ’এ লড়াই বাচাঁর লড়াই, এ লড়াই জিততে হবে’, ’আমার বোন রক্তাক্ত কেন, জবাব চাই, জবাব চাই’, ইত্যাদি স্লোগানে মুখরিত হয়ে ওঠে সমাবেশস্থল। 

সমাবেশের শুরুতে প্রতিবাদী গান ও কবিতা পরিবেশন করা হয়। পরে শিক্ষার্থীদের মশাল মিছিল নগরীর বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে টাউনহলে শেষ হয়। এরপর শিক্ষার্থীরা নিহতদের স্মরণে গায়েবানা জানাজায় অংশ নেন।

এদিকে কোটা সংস্কারের দাবিতে সরকারি আনন্দমোহন কলেজ, নাসিরাবাদ কলেজ, মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ মেডিকেল কলেজসহ শহরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও অংশ নেয়। এ সময় নগরীর বিভিন্ন সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়