Apan Desh | আপন দেশ

বগুড়ায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, আহত অর্ধশত

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৬, ১৭ জুলাই ২০২৪

বগুড়ায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, আহত অর্ধশত

ছবি: সংগৃহীত

বগুড়ার শেরপুরে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ আহত অর্ধশতাধিক। বুধবার (১৭ জুলাই) দুপুর ১টার দিকে শহরের ধুনট মোড় এলাকায় এ ঘটনা ঘটে। শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

শিক্ষার্থীরা উপজেলার বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধের চেষ্টা চালায়। পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। আতঙ্কে মার্কেটসহ সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

জানা যায়, চলমান কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা ও নিহতের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের হয়। বুধবার বেলা ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বেশ কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থী মিছিলে অংশ নেয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। তাদের এ কর্মসূচি প্রায় তিনঘণ্টা ধরে চলে। পরে ১টার দিকে মহাসড়কে বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের বাধা দেয়। এ নিয়ে উভয়ের মধ্যে প্রথমে বাকবিতণ্ডা ও পরে সংঘর্ষ শুরু হয়।

পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। প্রতিবাদে ছাত্ররাও পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোঁড়ে। এতে শেরপুর থানার ওসি রেজাউল করিম রেজা, কালের কণ্ঠের সাংবাদিক আইয়ুব আলী, সাংবাদিক আব্দুল হান্নান, সাংবাদিক ওমর ফারুকসহ অর্ধশত শিক্ষার্থী আহত হয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুমন জিহাদী এ প্রসঙ্গে বলেন, আন্দোলনকারীরা মহাসড়ক অবরোধ করে যানবাহন ভাঙচুরের চেষ্টা চালালে পুলিশ তাদের ছত্রভঙ্গ করেছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে।

আপন দেশ/কেএইচ/এমবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়