Apan Desh | আপন দেশ

পরিবারসহ অবরুদ্ধ বেরোবি ভিসি উদ্ধার

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ০০:৪৫, ১৭ জুলাই ২০২৪

পরিবারসহ অবরুদ্ধ বেরোবি ভিসি উদ্ধার

ভিসি ড. হাসিবুর রশীদ। ছবি-সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থী কর্তৃক সপরিবারে অবরুদ্ধ থাকা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি ড. হাসিবুর রশীদকে উদ্ধার করেছে র‌্যাব ও পুলিশ। এসময় অবরুদ্ধ ছিলেন আরও ৬ শিক্ষক। প্রায় ৪ ঘণ্টা অবরুদ্ধ থাকা ভিসি ও শিক্ষকদের রুদ্ধশ্বাস অভিযানের মাধ্যমে উদ্ধার করা হয়।

মঙ্গলবার ( ১৬ জুলাই) রাত ১০টার দিকে র‌্যাব-১৩ এর পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা সূত্রে জানা যায়, চলমান আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের আবু সাঈদ নামের এক শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় ভিসির বাসভবনে সন্ধ্যায় আগুন ও ব্যাপক ভাঙচুর চালায় আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে ভিসির বাসভবনে পাহারারত পুলিশের গাড়িতে আগুন লাগায় ছাত্ররা। এসময় ভেতরে অবরুদ্ধ হয়ে পড়েন ভিসি ড. হাসিবুর রশীদসহ তার পরিবার। সেখানে ছিল আরও ৬ শিক্ষক। বিষয়টি প্রশাসন জানার পর র‌্যাব-১৩ এর একটি দল বিশ্ববিদ্যালয়ের পেছনের গেট দিয়ে বাসভবনে প্রবেশ করে দ্রুত র‌্যাবের গাড়িতে তুলে নেন। ভিসি ও তার পরিবার এবং শিক্ষকরা রংপুর সার্কিট হাউজে নিরাপদে অবস্থান করছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়