Apan Desh | আপন দেশ

শিক্ষার্থী মারধরে ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২২, ১৫ জুলাই ২০২৪

আপডেট: ১৮:৩৬, ১৫ জুলাই ২০২৪

শিক্ষার্থী মারধরে ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ

ফাইল ছবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীকে মারধরের ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ দিয়েছেন হল প্রশাসন। 

সোমবার (১৫ জুলাই) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। অভিযুক্ত রাসেল হোসেন রিয়াদ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক।

বিজ্ঞপ্তিতে বলা হয় হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থানরত বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাসেল হোসেন রিয়াদ। সে দীর্ঘদিন ধরে ৪০৭ নাম্বার রুমে অবৈধভাবে থেকে আসছেন। গতকাল রাত আনুমানিক ৩ দিকে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী গোলাম কিবরিয়ার উপর অনাকাঙ্ক্ষিত হামলা করে। এ ঘটনায় রাসেল হোসেন রিয়াদকে আজকেই (১৫ জুলাই) হল ত্যাগের নির্দেশ দেয়া হল।

এর আগে দুপুর ১২টার দিকে ওই শিক্ষার্থী মারধরের ঘটনা সমাধানে জরুরি মিটিংয়ে বসেন হল এবং প্রক্টরিয়াল কমিটি। সেখানে রাসেল হোসেন রিয়াদকে হল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেয়া হয়।

প্রসঙ্গত, সোমবার (১৫ জুলাই) রাত তিনটায় হলের রিডিং রুম থেকে পড়াশোনা করে সমাজকর্ম বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী গোলাম কিবরিয়া তার রুমে আসেন। এরপর রুমের বাইরে গিয়ে পাঁচ মিনিট পরে রুমে আসলে দেখেন রুমের দরজা বন্ধ। এরপর দরজা খোলার জন্য দরজায় আঘাত করতে থাকলে রুমের দরজা খুলে রাসেল হোসেন রিয়াদ তাঁর দিকে তেড়ে আসেন। তখন রুমের সামনে থাকা জুতা তুলে নিয়ে কিবরিয়াকে হাত এবং জুতা দিয়ে এলোপাতাড়ি মারতে শুরু করেন। এক পর্যায়ে কিবরিয়ার নাক ফেটে রক্ত বের হলে তিনি দৌড়ে ৩০৪ নাম্বার রুমে চলে আসেন। এ সময় রাসেল তার ফোনও ভেঙে ফেলেন। পরবর্তীতে অসুস্থ কিবরিয়াকে তার সহপাঠীরা চিকিৎসার জন্য পাবনা সদর হাসপাতালে ভর্তি করেন।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়