Apan Desh | আপন দেশ

পাবিপ্রবি শিক্ষার্থীরা

৫ শতাংশ কোটার গেজেট না হওয়া পর্যন্ত অবরোধ চলবে

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৪, ১০ জুলাই ২০২৪

৫ শতাংশ কোটার গেজেট না হওয়া পর্যন্ত অবরোধ চলবে

ছবি: আপন দেশ

কোটা সংস্কার করে ৫ শতাংশ কারার দাবি জানিয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। ৫ শতাংশ কোটা রেখে গেজেট প্রকাশ না করা পর্যন্ত সড়ক ছাড়বে না বলে জানিয়েছে তারা। বুধবার (১০ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধের সময় এ কথা জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থী সাগরিকা খাতুন বলেন, আমরা সম্পূর্ণ কোটা বিরোধী নই। আমরা সংস্কার চাই। বৈষম্যমূলক কোটা ব্যবস্থা থামাতে চাই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোটা বহালে হাইকোর্টের রায়ে আপিল বিভাগ স্থিতাবস্থা জারি করেছেন। সেটি কোর্টের বিষয়। এর সঙ্গে আমাদের আন্দোলনের সম্পর্ক নেই। আমাদের আন্দোলন নির্বাহী বিভাগের বিরুদ্ধে। তাদের কাছে আমাদের দাবি, মেধা বাঁচান।

শিক্ষার্থী তৌহিদ রহমান জানান, বিভিন্ন কোটা দিয়ে মেধাকে নিষ্পেষণ করা হচ্ছে। লেখাপড়া শেষ করে দুশ্চিন্তায় থাকতে হচ্ছে। এর জন্য দায়ী বৈষম্যমূলক কোটা ব্যবস্থা। বঙ্গবন্ধুর বাংলায় এই বৈষম্যমূলক কোটা ব্যবস্থার যৌক্তিক সংস্কার চাই।

বিশ্ববিদ্যালয় গেইটের সামনের সড়কে অবস্থান নিয়ে ঢাকা-পাবনা মহাসড়ক ব্লকড করেছেন পাবিপ্রবি শিক্ষার্থীরা। এতে দুই পাশে যানববাহনের দীর্ঘ সারি দেখা গেছে। কয়েক কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন জনজীবন। তবে এ্যাম্বুলেন্সসহ জরুরী যানবাহন চলাচল করছে । সড়কে বসে বিভিন্ন স্লোগানে শিক্ষার্থীরা তাদের দাবি দাওয়া তুলে ধরেন।

আপন দেশ /কেএইচ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়