Apan Desh | আপন দেশ

ঝালকাঠিতে বিদ্যালয়ের ছাদ ধসে ৫ শিক্ষার্থী আহত

প্রকাশিত: ১৬:৩৭, ৭ জুলাই ২০২৪

ঝালকাঠিতে বিদ্যালয়ের ছাদ ধসে ৫ শিক্ষার্থী আহত

ছবি: সংগৃহীত

ঝালকাঠির রাজাপুর উপজেলার একটি বিদ্যালয়ের ছাদ ধসে ৫ শিক্ষার্থী আহত হয়েছে। 

রোববার (৭ জুলাই) সকাল সাড়ে ৯ টার দিকে ৩ নম্বর পূর্ব সাতুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে।

স্কুলের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান জানান, পঞ্চম শ্রেণির ইংরেজি ক্লাস চলছিল। এ সময় ছাদের ভীম ধসে পড়ে বিকট শব্দ হয়। এতে পঞ্চম শ্রেণির জুনায়েদ, তামিমসহ কমপক্ষে ৫ শিক্ষার্থী আহত হয়। তবে প্রাথমিক চিকিৎসাতে সুস্থ হয়েছে তারা। ঘটনার পরে শিশু শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

প্রধান শিক্ষক বলেন, ২০০৪ সালে দুই কক্ষের এ ভবনটি নির্মাণ করা হয়। একটিতে পঞ্চম শ্রেণির ক্লাস অপরটিতে বিদ্যালয়ের অফিস রুমের কাজ চলতো। একটি টিনসেড রুমে চলে স্কুলের অন্যান্য ক্লাস। র্দীঘ দিন ধরেই ঝুঁকিপূর্ণ ভবনটি আমাদের ব্যবহার করতে হচ্ছে। চরম ঝুঁকির কথা উল্লেখ করে এক বছর আগেই আমি কর্তৃপক্ষকে লিখিতভাবে বিষয়টি জানিয়েছি। কর্তৃপক্ষ একবার পরিদর্শনও করেছে। কিন্তু এখন পর্যন্ত কোনো প্রতিকার পাইনি।

রাজাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আক্তার হোসেন বলেন, উপজেলা প্রকৌশলীও এর আগে স্কুলটি ভিজিট করে গেছেন। কিন্তু ভবনটি এত ঝুঁকিপূর্ণ ছিল তা বাইরে থেকে দেখে বোঝা যায়নি। আমি ভবনটির দুটি কক্ষই তালাবদ্ধ করে এখানে সব ধরেন ক্লাস ও দাফতরিক কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছি। ভবনটি পরিত্যক্ত ঘোষণা করতে প্রধান শিক্ষককে লিখিত আবেদন করার জন্যও বলেছি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অশোক কুমার সমদ্দার বলেন, স্কুলটির এমন অবস্থার সম্পর্কে আগে আমাকে কেউ অবহিত করেনি। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে খোঁজ নিয়ে মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়ে স্কুলটির জন্য জরুরি বরাদ্দ চাওয়া হবে।

আপন দেশ/কেএইচ/এমবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়