Apan Desh | আপন দেশ

মধুপরে সরকারি গাছ কেটে সাবাড় করছে ইউপি চেয়ারম্যান

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৯, ৫ জুলাই ২০২৪

মধুপরে সরকারি গাছ কেটে সাবাড় করছে ইউপি চেয়ারম্যান

চাপড়ী-রক্তিপাড়া রোডের ধামাবাসুরীতে লক্ষাধিক টাকা মুল্যের গাছ কেটে নেয়া হচ্ছে। ছবি: আপন দেশ

টাঙ্গাইল জেলার মধুপুরের কুড়ালিয়া ইউনিয়নের চেয়ারম্যান-সচিব ও চৌকিদার মিলে সরকারি গাছ কেটে সাবাড় করছেন।

কুড়ালিয়া থেকে চাপড়ী এবং রক্তিপাড়া রোডে বহু পুরনো গাছ রয়েছে। ওইসব গাছ প্রতিদিনই চৌকিদার দিয়ে কেটে নিচ্ছে কুড়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান।

গত ৩ জুলাই চাপড়ী-রক্তিপাড়া রোডের ধামাবাসুরীতে লক্ষাধিক টাকা মুল্যের একটি গাছ চৌকিদার দিয়ে কেটে নেয়। এলাকাবাসী বাধা দিলে চৌকিদার জানান ইউনিয়ন পরিষদের কাজের জন্য নেয়া হচ্ছে। ঘটনাস্থলে সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে তার লোকজন সটকে পড়ে। পরবর্তীতে ইউনিয়ন পরিষদে গিয়ে গাছগুলোর কোনো অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি।

এবিষয়ে চেয়ারম্যান আ: মান্নান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়েই গাছ কাটা হয়েছে।  

স্থানীয়রা জানান, কিছু দিন আগে ইউনিয়ন পরিষদের ভেতরে থাকা শতবছরের পুরনো একাশি গাছ ২ লাখ টাকা বিক্রি করে তা আত্মসাৎ করেছেন। এনিয়ে ইউপি সদস্যদের সঙ্গে চেয়ারম্যানের কথাকাটাকাটি হয়। পরে সদস্যদের ম্যানেজ করেন তিনি। ওই ঘটনা ধামাচাপা পড়ে যায়। 

কিছু দিনেই স্থানীয় সরকার মালিকানার প্রায় অর্ধশত গাছ চেয়ারম্যান ও তার সচিব মিলে কেটে বিক্রি করেছেন- অভিযোগ পাওয়া গেছে। এসব বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নিতে উর্ধতন কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়