Apan Desh | আপন দেশ

একসঙ্গে ৫ বন্ধুর মৃত্যু,একসঙ্গেই জানাযা-দাফন ৪ জনের

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৪, ৫ জুলাই ২০২৪

একসঙ্গে ৫ বন্ধুর মৃত্যু,একসঙ্গেই জানাযা-দাফন ৪ জনের

দুর্ঘটনা কবলিত দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়ী

প্রাইভেটকারে একসঙ্গে আড্ডায় বেড়িয়েছিলেন সাত বন্ধু। ফেরার পথে গাড়ি নিয়ন্ত্রণ হারায়। একই সঙ্গে পাঁচ বন্ধুর মৃত্যু। সেই পাঁচ বন্ধুর চারজনের একই মাঠে একই সঙ্গে জানাজা শেষে পর্যায়ক্রমে দাফনও করা হয়েছে একই কবরস্থানে। এমন দৃশ্য দেখলে ও অনুভব করলে শোকে যে কারোরই বুকটা ভারী হয়ে উঠবে। চোখ গড়িয়ে পড়বে উষ্ণ নোনাজল। এমনই অবস্থা এখন পাবনার ঈশ্বরদী উপজেলার আজমপুর গ্রামে।

পাবনার ঈশ্বরদী উপজেলায় সড়ক দুর্ঘটনায় নিহত পাঁচ বন্ধুর দাফন সম্পন্ন হয়েছে। নিহতদের স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই শুক্রবার সকালে মরদেহগুলো হস্তান্তর করা হয়। জুমা নামাজ শেষে আজমপুর ঈদগাহ মাঠে নিহত পাঁচের চার বন্ধু শিশির, সিফাত,  জিহাদ ও বিজয়ের জনাযা নামাজ একই সঙ্গে অনুষ্ঠিত হয়। জানাযা শেষে ডিগ্রী পাড়া কবরস্থানে তাদের দাফন করা হয়। অন্যজনকে পাশের গ্রামে দাফন করা হয়েছে।

এ ঘটনায় আশেপাশের কয়েক এলাকাজুড়ে চলছে শোক। স্থানীয়রা বলছে একই সঙ্গে আড্ডায় বেরিয়ে পাঁচজন ফিরলেন নিথর হয়ে, বাকী দুজন ভর্তি রাজশাহী মেডিকেলে। তারা সবাই একটি কারিগরি ইনস্টিউটের শিক্ষার্থী ছিলেন।

স্থানীয় বাসিন্দা দুলাল হোসেন বলেন, একই গ্রামের চারজনসহ পাঁচ তরুণের মৃত্যুতে এলাকার শোকের ছায়া নেমে এসেছে। নিহত পাঁচজনই বন্ধু ছিল। এদের চারজনের বাড়ি পাশাপাশি। এ শোকে পুরো এলাকা স্তব্ধ। সবার মুখে একই কথা, কিভাবে এদের পরিবার এ শোক কাটাবে।

আরেক বাসিন্দা মুকুল হোসেন বলেন, বের হয়েছে পৃথিবী থেকে বিদায় নিলো একসঙ্গে, আবার জানাজা দাফনও একসঙ্গে। এমন মৃত্যু আগে কখনো এ গ্রামের মানুষ দেখেনি। থেকে থেকে গা শিউড়ে উঠছে।

নিহত জিহাদের বাবা রেজাউল ইসলাম বলেন, তার এক বন্ধু এসে ছেলেকে ডেকে নিয়ে গেল। এর ঘণ্টাখানেক পরই খবর আসে আমার ছেলে ও তার কয়েকজন সঙ্গী আর নেই। এতো কষ্টে বড় করছি ওকে, এভাবে চলে গেল। আর ফিরে আসবে না, কিভাবে সইবো এ শোক।

প্রসঙ্গত, গতকাল (৪ জুলাই) রাত সাড়ে ৯ টার দিকে ঈশ্বরদী উপজেলার ঈশ্বরদী-পাবনা মহাসড়কের দাশুড়িয়া সুগার মিলের সামনে। একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিলে গুরুতর আহত দুজন মারা যায়। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়