Apan Desh | আপন দেশ

হত্যায় সাজাপ্রাপ্ত চেয়ারম্যানের মুক্তির দাবিতে মাদারগঞ্জে হরতাল

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১১:২৫, ২ জুলাই ২০২৪

হত্যায় সাজাপ্রাপ্ত চেয়ারম্যানের মুক্তির দাবিতে মাদারগঞ্জে হরতাল

গাছেছর গুড়ি ফেলে রাস্তা বন্ধ করা হয়। ইনসেটে সাজাপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান রায়হান রহমতুল্লাহ রিমু

ব্যবসায়ীকে হত্যা মামলায় সাজাপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের মুক্তির দাবিতে হরতাল করছেন তার সমর্থকরা। এ ঘটনা জামালপুরের মাদারগঞ্জ উপজেলার।

মঙ্গলবার (২ জুলাই) সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে বিছিন্নভাবে তারা সড়কে নেমে আন্দোলন করছেন। এছাড়া সকল দোকানপাট, স্কুল বন্ধসহ সড়কে যানচলাচল বন্ধ করে দেয়া হয়েছে৷ রাস্তায় গাছের গুড়ি ফেলে বন্ধ করা হয়েছে চলাচল।  

এ আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন মাদারগঞ্জ পৌরসভার কাউন্সিলর হাসানুজ্জামান সাগর। তিনি জানান- সোমবার একটি হত্যা মামলায় সদ্য নির্বাচিত উপজেলা চেয়ারম্যান রায়হান রহমতুল্লাহ রিমুর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।  

এরপর চেয়ারম্যানের মুক্তির দাবিতে আন্দোলনে নামেন তার সমর্থকরা৷ দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে স্মারক লিপিসহ বিকেলে বিক্ষোভ মিছিলও করার কথা জানান তারা৷ সাজাপ্রাপ্ত রায়হান রহমতুল্লাহ রিমু মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

এদিকে এইচএসসি পরিক্ষার্থীদের জন্য হরতাল শিথিল করা হয়েছে বলে জানায় আন্দোলনকারীরা। 

জামালপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আনোয়ার হোসেন জানান, ২০২০ সালের ২৫ এপ্রিল সন্ধ্যায় মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ি বাজারে সন্ত্রাসীদের হামলায় আহত হয় সার ব্যবসায়ী নওশের আলী।

ওই বছরের ৩ মে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। ওই হত্যা মামলায় পুলিশের তদন্ত প্রতিবেদনে চেয়ারম্যান রিমুর নাম উঠে আসে। পরে জেলার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (মাদারগঞ্জ সার্কেল) সজল কুমার সরকার আদালতে রিমুর বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

পরে চেয়ারম্যান রিমু উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন। গত ৩০ জুন জামিনের মেয়াদ শেষে হলে ১ জুলাই আদালতে আবেদন করলে বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে মাদারগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ওবায়দুর রহমান বেলালকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন রায়হান রহমতুল্লাহ রিমু।

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়