Apan Desh | আপন দেশ

খাগড়াছড়িতে পাহার ধসে যোগাযোগ বন্ধ

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩১, ২ জুলাই ২০২৪

খাগড়াছড়িতে পাহার ধসে যোগাযোগ বন্ধ

ছবি: সংগৃহীত

খাগড়াছড়ির আলুটিলা সাপমারা এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। মঙ্গলবার ( ২ জুলাই) ভোর ৫টার দিকের এ ঘটনার পর ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে যান চলাচল বন্ধ হয়েছে। আটকা পড়েছে বহু যানবাহন।

যাত্রীরা জানান, ভোরে সাপমারায় পাহাড়ের মাটি ধসে যাওয়ায় পর যান চলাচল বন্ধ হয়ে যায়। এরপর সড়কের উপর থেকে মাটি সরানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিস।

খাগড়াছড়ি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মাকসুদুর রহমান সকাল ৮টার দিকে আপন দেশ ডটকমকে বলেন, ফায়ার সার্ভিস কর্মীরা সড়কের একপাশের মাটি সরিয়েছে। ওই পাশ দিয়ে ছোট যান চলাচল শুরু হয়েছে। সড়কের পুরো অংশ চালু হতে আরও কিছু সময় লাগতে পারে।

এদিকে দীঘিনালা-লংগদু সড়কের হেড কোয়ার্টার এলাকায় সড়ক ডুবে যাওয়ায় রাঙামাটির লংগদুর সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ডুবে গেছে মেরুং বাজার।

টানা বর্ষণে সৃষ্ট পাহাড়ি ঢলে খাগড়াছড়ির দীঘিনালার মেরুং ইউনিয়ন ও কবাখালী ইউনিয়নের ২৫ গ্রাম প্লাবিত হয়েছে। টানা বর্ষণে মাইনী নদীর পানি বেড়ে বন্যা সৃষ্টি হয়েছে। সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ ।

মেরুং ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদা বেগম লাকি বলেন, টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে  সোমবার রাতে মেরুং ইউনিয়নের ২০ গ্রাম প্লাবিত হয়েছে। মেরুংয়ের হেড কোয়ার্টার এলাকায় সড়কে পানি উঠে যাওয়ায় লংগদুর সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

অন্যদিকে পর্যটন কেন্দ্র সাজেকের সঙ্গে খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। পাহাড়ি ঢলে সাজেক-খাগড়াছড়ি সড়কের বাঘাইহাট বাজার,মাচালং বাজারসহ একাধিক স্থানে সড়কের উপরে পানি উঠে গেছে। পর্যটকবাহী যান চলাচল বন্ধ থাকায় সাজেকে আটকা পড়েছেন শতাধিক পর্যটক।

আপন দেশ/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়