Apan Desh | আপন দেশ

ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪৮, ৩০ জুন ২০২৪

ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি

ফাইল ছবি

হবিগঞ্জ-৪ আসনের এমপি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হককে (সুমন) হত্যার হুমকি দিয়েছে একটি মহল। এ ঘটনা শনিবার (২৯ জুন) রাতে রাজধানীর শেরে বাংলা নগর থানা জিডি করেছেন তিনি। রাতে শেরে বাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শরীফুজ্জামন শরীফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, জিডি হয়েছে বেশিক্ষণ হয়নি। আমরা সাধারণত ১২/১৩ ঘণ্টা পরে অফিসিয়াল কপি পাই। আপনি যে কপি পেয়েছেন সেটা আমিও পেয়েছি, তবে অফিসিয়াল পাইনি। জিডি হয়েছে এটা নিশ্চিত।

জিডিতে ব্যারিস্টার সুমন উল্লেখ করেছেন, গত ২৭ জুন ঢাকায় অবস্থান করছিলাম। এদিন রাত ৮টায় চুনারুঘাট থানার ওসি সরকারি মোবাইল থেকে আমার হোয়াটসঅ্যাপে ফোন করেন। জানান যে, আপনাকে হত্যার জন্য অজ্ঞাতনামা একটি শক্তিশালী মহল ৪-৫ জনের টিম নিয়ে মাঠে নেমেছে। আপনি রাতে বাইরে বের হবেন না এবং সাবধানে থাকবেন।

জিডিতে তিনি আরও উল্লেখ করেন, ওসির কাছে অজ্ঞাতনামা ব্যক্তিদের পরিচয় জানতে চাইলে তিনি ওই ব্যক্তির পরিচয় জানাতে অস্বীকার করেন। আমাকে সাবধানে থাকার পরামর্শ দেন। এ বিষয়টি জানার পরে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।

আরও পড়ুন>> কোহলির পর অবসরের ঘোষণা রোহিতেরও

হুমকির বিষয়ে জানতে চুনারুঘাট থানার ওসির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন কেটে দেন। তবে একজন প্রবাসী গণমাধ্যম কর্মীর সঙ্গে ওসির কথোপকথনের একটি অডিও প্রকাশ হয়েছে।

সেখানে ওসিকে বলতে শোনা যায়, আমাকে একজন ফোন করে এমপি সাহেবের সঙ্গে কথা বলিয়ে দিতে বলে। আমি বলি, এটা আমার কাজ নয়। তখন আমার কাছে এমপি সাহেবের নম্বর চায়। পরে আমি তার পরিচয় জিজ্ঞেস করলে সে বলে, এমপি সাহেবের একটা থ্রেড আছে। পরে বিষয়টি আমি এমপি সাহেবকে বলি। 

থ্রেডকারীরা শক্তিশালী এটি আপনি কীভাবে বুঝলেন, এমন প্রশ্নে ওসি কোন সদুত্তর দিতে পারেননি।

তবে জিডির বিষয়ে ব্যারিস্টার সুমনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। তবে জিডির কপি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে সুমন লিখেছেন, ভয়টা মৃত্যুর নয়, ভয়টা আমার এলাকার মানুষের জন্য! কি হবে যদি বেঁচে না থাকি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়