Apan Desh | আপন দেশ

পুত্রশোক-ঋণের চাপে ফাঁস নিলেন ধর্মশিক্ষক

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩৯, ২৬ জুন ২০২৪

পুত্রশোক-ঋণের চাপে ফাঁস নিলেন ধর্মশিক্ষক

ফাইল ছবি

একদিকে পুত্রশোক, অন্যদিকে সুদি কারবারির ঋণের চাপ। এসব সইতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন এক শিক্ষক। মঙ্গলবার (২৫ জুন) নিজ বাড়ির গোয়ালঘর থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। পাশেই তার হাতের লেখা চিরকুট পাওয়া যায়। সেখানে লেখা রয়েছে– ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। ছেলের কবরের পাশে যেন আমাকে কবর দেয়া হয়।’

মৃত মাসুদুর রহমান মাসুদ শ্রীবরদী উপজেলার গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের ধর্মবিষয়ক শিক্ষক ছিলেন। তিনি গবরীকুড়া গ্রামের মোজাম্মেল হক খোকার ছেলে।

জানা গেছে, কয়েক বছর আগে পানিতে ডুবে মারা যায় শিক্ষক মাসুদের বড় ছেলে। এ শোকে কাতর হয়ে পড়েন তিনি। কিছুতেই ছেলের অকাল মৃত্যু মেনে নিতে পারছিলেন না। এদিকে সংসার চালাতে গিয়েও হিমশিম খান এ শিক্ষক। বেসরকারি একটি বিদ্যালয়ের বেতন-ভাতা দিয়ে সংসার চালানো কষ্টসাধ্য ছিল। ফলে স্থানীয় সুদি কারবারিদের কাছ থেকে কয়েক লাখ টাকা ঋণ করেন। 

সময় যায়, বাড়তে থাকে সুদ-আসলে ঋণের পরিমাণ। ঋণ পরিশোধের জন্য চাপ বাড়াতে থাকে সুদি কারবারিরা। মাঝেমধ্যেই অপমান, অপদস্থ করতে থাকে মাসুদকে। এসব সইতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন তিনি।

আরও পড়ুন>> কারাগারের ছাদ দিয়ে পালালো ৪ ফাঁসির আসামি

মৃত শিক্ষকের চাচা কাকিলাকুড়া ইউপির প্যানেল চেয়ারম্যান আব্দুল মোতালেব। তার ভাষ্য, সবকিছু নিয়ে তার ভাতিজা মাসুদ মানসিক যন্ত্রণায় ভুগছিল। 

তিনি বলেন, ছেলেটি ভীষণ সরল। কাউকে কখনও দোষ দিত না, নিন্দা করত না। ঋণের জন্য অপমান সয়ে নীরবতা পালন করত। সোমবার রাতে খেলা দেখে ঘুমাতে যান মাসুদ। মঙ্গলবার সকালে পরিবারের লোকজন তাকে ঘরে না পেয়ে খোঁজাখুঁজি করেন। 

এ সময় গোয়াল ঘর থেকে গরু বের করতে গিয়ে দেখা যায়, মাসুদ গলায় কাপড় পেঁচিয়ে আড়ার সঙ্গে ঝুলে আছেন। পাশেই তার হাতের লেখা চিরকুট পাওয়া যায়। সেখানে লেখা রয়েছে– ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। ছেলের কবরের পাশে যেন আমাকে কবর দেয়া হয়।’

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন শ্রীবরদী থানার ওসি কাইয়ুম খান সিদ্দিকী। তিনি বলেন, ‘মরদেহের ময়নাতদন্ত করতে রাজি নয় তার পরিবার। তারা বিনা ময়নাতদন্তে মরদেহ দাফনের জন্য আবেদন করেছেন। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়