Apan Desh | আপন দেশ

আইএফআইসি ব্যাংকের লুণ্ঠিত ১০ লাখ টাকা উদ্ধার

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩৯, ২৫ জুন ২০২৪

আইএফআইসি ব্যাংকের লুণ্ঠিত ১০ লাখ টাকা উদ্ধার

ছবি: সংগৃহীত

বগুড়ায় আইএফআইসি ব্যাংকে সিন্দুক ভেঙে চুরি হওয়া ১০ লাখ টাকা উদ্ধার হয়েছে। চুরির সঙ্গে জড়িত চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার হয়েছে লুট করা টাকায় কেনা মোটরসাইকেল।

গ্রেফতার মো. পাভেল সোনাতলা উপজেলার দক্ষিণ আটকরিয়া এলাকার সাইফুল ইসলামের ছেলে, বিপ্লব সরকার মিথুন ওরফে মিঠু আদমদিঘী উপজেলার তানশন কুনডুপাড়ার মৃত বিপুল চন্দ্র’র ছেলে, মো.জাহিদুল ইসলাম সদর উপজেলার বড় টেংড়া হারবালা আদর্শ গ্রামের ফারাজ মুন্সির ছেলে এবং বিমল রাজভর গাইবান্ধার ফুলছড়ি উপজেলার সিংড়িয়া এলাকার ফুল কিশোর রাজভরের ছেলে।

আরও পড়ুন>> বগুড়ায় ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা লুট

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবত্তী।

তিনি জানান, গত ১২ জুন রাতে বগুড়া মাটিডালী আইএফআইসি ব্যাংকের উপ-শাখা থেকে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা চুরি হয়। সিন্দুক ভেঙে এ অর্থ নিয়ে যায় দুর্বৃত্তরা। পুলিশ তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রথমে পাভেলকে আটক করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে জাহিদুলসহ অন্যরা গ্রেফতার হয়। 

তাদের কাছে থাকা লুণ্ঠিত ১০ লাখ টাকা, ওই টাকা থেকে কেনা একটি মোটরসাইকেল উদ্ধার হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদে ব্যাংকের টাকা চুরির ঘটনা ও রহস্য জানা গেছে। আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করা হবে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য পাওয়া যাবে। 

আইএফআইসি ব্যাংকের উপ-শাখার চুরির ঘটনায় ১৩ জুন রাতে সদর থানায় মামলা হয়। এতে অজ্ঞাতনামা আসামি করা হয়। ব্যাংকে ওই উপ-শাখায় ম্যানেজারসহ ২ কর্মকর্তা, দুই কর্মচারী কর্মরত। তবে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা ছিল না বলে পুলিশ জানিয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়