Apan Desh | আপন দেশ

পটুয়াখালীর ২৫ গ্রামে ঈদ উদযাপন

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩১, ১৬ জুন ২০২৪

পটুয়াখালীর ২৫ গ্রামে ঈদ উদযাপন

ছবি: সংগৃহীত

সৌদি আরবের সঙ্গে মিল রেখে এবছরও পটুয়াখালীর ২৫ গ্রামে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। রোববার সকাল ৯ টায় সদর উপজেলার বদরপুর দরবার শরীফের মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

চট্টগ্রামের এলাহাবাদ সুফিয়া এবং চানটুপির অনুসারী হিসেবে পরিচিত এসকল গ্রামের ঘরে ঘরে বইছে ঈদ আনন্দের আমেজ। আর ঈদুল আজহার নামাজ শেষে গ্রামে গ্রামে চলছে পশু কোরবানী। 

জানা গেছে, সৌদি আরবের সঙ্গে চাঁদ দেখার উপর নির্ভর করে পটুয়াখালীর বদরপুর দরবারসহ জেলার ২৫ গ্রামে একদিন আগে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। সে মোতাবেক আজ সকালে ঈদের নামাজ আদায় করেছেন তারা। শান্তিপূর্ণ ভাবে নামাজ আদায় করতে পারায় খুশি মুসল্লীরা। সকলের মধ্যে ঈদের আনন্দ বইছে।

দরবার শরীফের ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বদরপুর দরবার শরীফ জামে মসজিদের খতিব মাওলানা মো. শফিকুল ইসলাম আব্দুল গনি। এসময় এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা নামাজ আদায় করেন। আর ঈদুল আজহার নামাজ শেষে গ্রামের সামর্থবানরা পশু কোরবানি করেন।

মাওলানা মো. শফিকুল ইসলাম আব্দুল গনি জানান, ১৯৪০ সাল থেকে বদরপুর দরবারসহ ২৫ গ্রামবাসী চাঁদ দেখার উপর নির্ভর করে ঈদুল ফিতর ও ঈদুল আজহা পালন করে আসছে। 

আপন দেশ/প্রতিনিধি/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়