Apan Desh | আপন দেশ

তিস্তার পানি বাড়ছে, আতঙ্ক নদীপাড়ে

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১০:০৯, ১৫ জুন ২০২৪

তিস্তার পানি বাড়ছে, আতঙ্ক নদীপাড়ে

ছবি: সংগৃহীত

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতের কারণে বাড়ছে তিস্তা নদীর পানি। রংপুরের কাউনিয়া পয়েন্টে বিপৎসীমার খুব কাছ দিয়ে প্রবাহিত হচ্ছে পানি। তাই নদীপাড়ের মানুষের মনে আতঙ্ক বাড়ছে। অন্যদিকে ডালিয়ায় তিস্তা ব্যারাজের ৪৪টি জলকপাট খুলে দিয়েছে কর্তৃপক্ষ।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) রংপুরের তথ্যমতে, শুক্রবার (১৪ জুন) বিকেল তিনটায় পানি প্রবাহ রেকর্ড করা হয়েছে কাউনিয়া পয়েন্টে ২৮.৬৩ সেন্টিমিটার, যা বিপৎসীমার দশমিক ১২ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এর আগে, এ কাউনিয়া পয়েন্টে সকাল ৬টায় ২৮.৪০ সেন্টিমিটার, সকাল ৯টায় ২৮.৫০ সেন্টিমিটার, দুপুর ১২টায় ২৮.৫৫ সেন্টিমিটার পানির প্রবাহ রেকর্ড করা হয়।

এদিকে বর্ষার শুরুতেই তিস্তায় পানি বৃদ্ধি পাওয়ায় তীরবর্তী ও চরাঞ্চলের মানুষদের মাঝে বন্যার আতঙ্ক বিরাজ করছে। বিশেষ করে গবাদি পশুপাখি নিয়ে বিপাকে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

বালাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আনছার আলী জানান, তিস্তার পানি হুহু করে বাড়ছে। তীরবর্তী ও চরাঞ্চল গ্রামের মানুষদের মধ্যে আতঙ্ক বাড়ছে। এ সময় বন্যা হলে নদীপাড়ের মানুষেরা ক্ষতিগ্রস্ত হবেন। পাশাপাশি নদীর তীরবর্তী আবাদি জমিগুলো তলিয়ে বাদাম ও শাক-সবজিসহ উঠতি বিভিন্ন ফসলের কিছুটা ক্ষতি হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়