Apan Desh | আপন দেশ

বগুড়ায় ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা লুট

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২৯, ১৩ জুন ২০২৪

আপডেট: ১৫:৩৯, ১৩ জুন ২০২৪

বগুড়ায় ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা লুট

ছবি: সংগৃহীত

বগুড়ায় আইএফআইসি ব্যাংকের একটি উপশাখায় চুরির ঘটনা ঘটেছে। ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা নিয়ে গেছে চোর। বুধবার (১২ জুন) রাতে শহরতলির মাটিডালি বিমান মোড়ের উপ-শাখায় এ চুরি হয়।

বৃহস্পতিবার দুপুরে সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, ব্যাংকটিতে ম্যানেজারসহ চারজন কর্মরত। কোনো নিরাপত্তা প্রহরীও ছিল না। বুধবার বিকেলে ব্যাংকের কার্যক্রম শেষ করে চলে যান তারা। আজ সকালে এসে ব্যাংকের সিন্দুক কাটা দেখেতে পেয়ে পুলিশে খবর দেয়৷ প্রাথমিকভাবে ২৯ লাখ টাকা লুটের হিসাব নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।

ওসি সাইহান ওলিউল্লাহ জানান, মাটিডালি এলাকায় দ্বিতল ভবনের ওপর তলায় ব্যাংকটির শাখা। তবে রাতে কোনো সিকিউরিটি গার্ড ছিল না। ভবনটির ছাদে অনায়াসে যাতায়াত করা যায়। এ ঘটনায় তদন্ত অব্যাহত রেখেছে পুলিশ।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার। তিনি জানান, ব্যাংকটির এ উপশাখায় কোনো নিরাপত্তার ব্যবস্থাই কর্তৃপক্ষ করেননি। জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন ব্যাংক কর্তৃপক্ষকে এ পর্যন্ত ছয় বার তাগিদ দেয়া হয়েছে। কিন্তু কোনো ব্যাংক কর্তৃপক্ষের তেমন কোনো পদক্ষেপ নেই।

গত ২৬ জানুয়ারি সদরের পল্লীমঙ্গল হাটে এনআরবিসি ব্যাংকের উপ-শাখার ভল্ট ভেঙে ৯ লাখ টাকা চুরির ঘটনা ঘটেছিল।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়