Apan Desh | আপন দেশ

কাঠালিয়ায় ভোটের আগের দিন সহিংসতা, আটক ৫

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ২০:২১, ৮ জুন ২০২৪

কাঠালিয়ায় ভোটের আগের দিন সহিংসতা, আটক ৫

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় রেমালের কারণে স্থগিত হওয়া উপজেলাগুতে ভোটগ্রহণ আগামীকাল রোববার (৯ জুন)। এর আগের দিন নির্বাচনী সংহিসতায় ঝালকাঠির কাঠালিয়ায় তিনজন আহত হয়েছেন। তারা দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থক বলে জানা গেছে। এ ঘটনায় পাঁচজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (৮ জুন) সকালে উপজেলার সদর ইউনিয়নের আউরা জয়খালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। 

আহতদের মধ্যে দুইজন দোয়াত কলম প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো. এমাদুল হক মনিরের কর্মী। তারা হলেন মো. মিরাজ হাওলাদার (৩২) ও নাঈম হাওলাদার (৩৫)। অন্যদিকে আরেকজন কাপ পিরিচ প্রতীকের প্রার্থী গোলাম কিবরিয়া সিকদারে কর্মী ফরিদ হাওলাদার (৩১)। 

গুরুতর আহত মিরাজ হাওলাদারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (আমুয়া) ভর্তি করা হয়েছে। বাকি দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

আটকরা হলেন কাঠালিয়া সদরের মো. রবিউল ইসলাম কবির সিকদারের ছেলে মো. ওলিউল ইসলাম সম্রাট (৩২), উত্তর আউরা গ্রামের মো. শাহজালাল আকনের ছেলে মো. সৈকত আকন (২৮), কাঠালিয়া সদরের কবির মৃধার ছেলে মো. সুজন মৃধা (২৭), জয়খালী গ্রামের আবদুল বারেকের ছেলে জসিম উদ্দিন (৪১) ও আ. রশীদের ছেলে নেছার উদ্দিন (৪০)। 

জানা যায়, এদিন সকাল ৭টায় শ্রমোতলা বাজারে বসা ফরিদকে মারধর করে দোয়াত কলম প্রতীকের কর্মী হায়দার আলী। এর জেরে আউরা জয়খালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংর্ঘষ বাধে। এতে ওই তিনজন আহত হন। 

দোয়াত কলমের প্রার্থী মো. এমাদুল হক মনির জানান, তার কর্মী জয়খালী গ্রামের মিরাজ হাওলাদার, টিপু খান ও নাঈম হাওলাদার ওই স্কুলের সামনের আনসার উদ্দিনের দোকানের সামনে বসা ছিল। এ সময় কাপ পিরিচ প্রতীকের প্রার্থী গোলাম কিবরিয়া সিকদারের ভাগ্নে মামুন হাওলাদারের নেতৃত্বে জসিম খান, রাসেল হাওলাদার, ফোরকান ও মাসুদ হাওলাদারসহ ১০/১২ মিলে মিরাজকে মারধর করে। একপর্যায়ে হাতুড়ি দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। প্রতিবাদ করলে নাঈমকেও মারধর করা হয়।  

কাপ পিরিচ প্রর্তীকের প্রার্থী গোলাম কিবরিয়া সিকদার জানান, শ্রমোতলা বাজারে বসে অটো ভাড়া নিয়ে তার কর্মী হায়দার আলীকে মারধর করে দোয়াত কলমের কর্মী ফরিদ হাওলাদার। এ নিয়ে পরে ওই স্কুলের সামনে তাদের মধ্যে তর্কবির্তক হয়েছে। নির্বাচনে আতঙ্ক মিরাজ ছড়াতে দা নিয়ে রাস্তায় মহড়া দিচ্ছিল।

কাঠালিয়া থানার ওসি মো. নাসির উদ্দিন সরকার জানান, এ ঘটনায় যাতে নির্বাচনের ওপর কোন প্রভাব না পড়ে সে কারণে সংঘর্ষের সঙ্গে জড়িতদের মধ্যে ৫জনকে জিজ্ঞাসা বাদের জন্য থানায় আনা হয়েছে। প্রার্থীরা অভিযোগ দিলে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে। পরিস্থিতি সম্পুর্ন পুলিশের নিয়ন্ত্রণে।

বিষয়টি নিশ্চিত করে থানার ওসি মো. নাসির উদ্দিন সরকার জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। প্রার্থীরা অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেয়া হবে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে।

আপন দেশ/এআই/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়