Apan Desh | আপন দেশ

বেনজীরের পার্ক জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪২, ৮ জুন ২০২৪

আপডেট: ১৪:০৬, ৮ জুন ২০২৪

বেনজীরের পার্ক জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে

ছবি: সংগৃহীত

সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক নিয়ন্ত্রণে নিয়েছে গোপালগঞ্জ জেলা প্রশাসন। পার্কে রিসিভার নিয়োগ করে নিয়ন্ত্রণ নেয়া হয়েছে। বেনজীর ও তার তার পরিবারের বিরুদ্ধে জমি ও সড়ক দখলসহ বিপুল অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

শনিবার (৮ জুন) সকাল থেকে জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী পার্কের যাবতীয় কার্যক্রম চালু থাকবে। 

শুক্রবার সন্ধ্যায় জেলা প্রশাসন ও মাদারীপুর ও গোপালগঞ্জের দুর্নীতি দমন কমিশনের (দুদক) দুইটি দল পার্কে অবস্থান নেয়। পরে পার্কের ভেতরে প্রবেশ করে সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের নিয়ন্ত্রণ বুঝে নেয় তারা। রাত সাড়ে ১১টার দিকে পার্কের প্রধান ফটকের পাশে মাইকিং করে নিয়ন্ত্রণ নেয়ার ঘোষণা দেয়া হয়। ফলে আজ থেকে বেনজীর ও তার তার পরিবারের মালিকানাধীন পার্কটি জেলা প্রশাসনের নির্দেশনায় চলবে।

২০১৫ থেকে ২০২০ সালে র‌্যাবের মহাপরিচালক এবং ২০২০ সাল থেকে ২০২২ পর্যন্ত পুলিশের আইজি ছিলেন বেনজীর আহমেদ। এ সময় গোপালগঞ্জ সদরের বৈরাগীটোল গ্রামে ৬২১ বিঘা জমির উপর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। এ পার্কের জমির মালিক অধিকাংশই হিন্দু সম্প্রদায়ের। তাদেরকে ভয় দেখিয়ে, জোর করে এবং নানা কৌশলে তা কেনা হয়। কিন্তু অনেক জমি দখল করা হয়েছে বলেও অভিযোগ ওঠে।

আপন দেশ/ইএইচ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়