Apan Desh | আপন দেশ

বৃদ্ধাকে পেটানো চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ২৩:১৮, ৭ জুন ২০২৪

আপডেট: ২৩:২৫, ৭ জুন ২০২৪

বৃদ্ধাকে পেটানো চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ

আহত বাবর আলী, ইনসেটে চেয়ারম্যান সাইফুল ইসলাম

সালিস বৈঠকে বৃদ্ধ বাদীকে পেটানোর ঘটনায় সখিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সাইফুল ইসলামের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে। শুক্রবার (৭ জুন) ভিকটিম কাজীমহল্যা গ্রামের বাবুর আলীর স্ত্রী মাহফুজা খাতুন দেবহাটা থানায় লিখিত অভিযোগটি করেন।

পাশাপাশি সাতক্ষীরা জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরও লিখিত অভিযোগ করবেন বলে জানিয়েছেন ভিকটিম বৃদ্ধার পরিবার।

অভিযোগে মাহফুজা খাতুন উল্লেখ করেন, সম্প্রতি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশী সিরাজুল ইসলামের বখাটে ছেলে মাসুদ হোসেন তাদের বাড়িতে অনধিকার প্রবেশ করে তার স্বামী বাবুর আলী গাজীকে (৫৫) মারপিট করে। এ ঘটনায় সুবিচারের আশায় সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের কাছে মাসুদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন তার স্বামী বাবুর আলী। বিষয়টি নিয়ে বুধবার (৫ জুন) সকাল ১০টায় ইউনিয়ন পরিষদে নিজের অফিসে দু’পক্ষকে ডেকে সালিসে বসেছিলেন চেয়ারম্যান। ওই সালিসে উপজেলার কয়েকজন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক-বর্তমান জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। সালিসের একপর্যায়ে বিবাদী বখাটে মাসুদের উষ্কানিমুলোক কথা শুনে মেজাজ হারিয়ে চেয়ারম্যান সাইফুল ইসলাম কাঠের লাঠি বের করে তার স্বামী বাবুর আলীকে বেধড়ক মারপিট শুরু করেন। চেয়ারম্যানের মারপিটে বৃদ্ধ বাবর আলী মেঝেতে লুটিয়ে পড়ে। সালিস বৈঠক পণ্ড হয়। তড়িঘড়ি করে অসুস্থ বাবর আলীকে ভ্যানে তুলে বাড়িতে নেয়া হয়। পরে বুকে তীব্র ব্যাথা অনুভূত হওয়ায় তাকে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

মাহফুজা খাতুন বলেন, আমার স্বামী এখনও গুরুতর অসুস্থ। তিনি বুক ও শরীরের ব্যাথায় এখনও ঠিকমতো কথা বলেতে পারছেন না। একাধিক প্যাথলজিক্যাল পরীক্ষা-নীরিক্ষার পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসকরা আমার বৃদ্ধ স্বামীকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দিয়েছেন। গ্রাম্য আদালতের সালিসে আমার স্বামীকে লাঠিপেটার ঘটনার সুষ্ঠ বিচারের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

দেবহাটা থানার ওসি সেখ মাহমুদ হোসেন বলেন,সালিসে বৃদ্ধকে মারপিটের ঘটনায় সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগটি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, মাসখানেক আগে সখিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার মো. আমজাদ হোসেনসহ তার পরিবারের কয়েকজন সদস্যকেও মারপিট করেছিলেন চেয়ারম্যান সাইফুল ইসলাম। সে ঘটনায় ইউপি চেয়ারম্যান সাইফুল সহ তার লোকজনদের বিরুদ্ধে থানায় মামলাও করেছিলেন হামলার শিকার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার আমজাদ হোসেন। সাইফুল ইসলাম সহ অন্যান্য আসামিরা ওই মামলায় জামিনে রয়েছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়