Apan Desh | আপন দেশ

এইচএসসি পরীক্ষা পেছানোর দাবি

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩৩, ৩০ মে ২০২৪

আপডেট: ১৬:৩৩, ৩০ মে ২০২৪

এইচএসসি পরীক্ষা পেছানোর দাবি

ছবি: সংগৃহীত

আসন্ন উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা পিছিয়ে দিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৩০ মে) বেলা ১১টায় কুমিল্লা শিক্ষা বোর্ডের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে পরীক্ষা পেছানোর দাবিতে কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মু. আসাদুজ্জানের নিকট স্মারকলিপি জমা দেয়া হয়।

দুপুর ১টায় মানববন্ধনের শিক্ষার্থীরা পরীক্ষা পেছানোর দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে একটি র‍্যালি বের করে। র‍্যালিটি নগরের কান্দিরপাড় পূবালী চত্বর হয়ে ভিক্টোরিয়া কলেজের সামনে প্রদক্ষিণ করে আবারো কুমিল্লা শিক্ষা বোর্ডের সামনে ফিরে আসে।

মানববন্ধন চলাকালে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বেশ কয়েকজন শিক্ষার্থী বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা একই সিলেবাসের প্রস্তুতি নিয়ে ১৭ মাস পর পরীক্ষা দিয়েছে। তাহলে আমরা ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা কেন ১৫ মাস পর দিব। আমাদের দাবি এসএসসি পরীক্ষা দুই মাস পিছিয়ে দিতে হবে। দাবি না মানা হলে আমরা পরীক্ষায় বসবো না। 

শিক্ষার্থীরা আরও বলেন, ঘূর্ণিঝড়, রাজনৈতিক অস্থিরতাসহ বিভিন্ন কারণে আমাদের শ্রেনি কার্যক্রমে ব্যাঘাত ঘটেছে। আমরা আমাদের সিলেবাসটুকু ঠিকভাবে শেষ করতে পারিনি। তাহলে কেন এত দ্রুত আমাদের পরীক্ষা নেয়া হবে। আমরা চাই পরীক্ষা আরও দুইমাস পিছিয়ে নেয়া হোক।

এ বিষয়ে ড. মু. আসাদুজ্জামান বলেন, আমি শিক্ষার্থীদের স্মারকলিপিটি গ্রহণ করেছি। এটি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠাব। এটা জাতীয়ভাবে সিদ্ধান্ত নেয়া হয়। কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত দিবে সে অনুযায়ী বাস্তবায়ন হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়