Apan Desh | আপন দেশ

স্কুলছাত্র হত্যায় দুইজনের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪২, ২৯ মে ২০২৪

স্কুলছাত্র হত্যায় দুইজনের যাবজ্জীবন

ছবি: সংগৃহীত

ফরিদপুরে অটোরিকশা ছিনতাই করে স্কুলছাত্র সাব্বির বিশ্বাস হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর ধারায় পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সদর উপজেলার লোকমানখার ডাঙ্গি গ্রামের মজিবর শেখের ছেলে আছমত শেখ (১৮) ও কাশেম মোল্যার ছেলে সাগর মোল্যা (২১)।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের আলমগীর বিশ্বাস ঘোড়ার গাড়ি ও অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। তার ছেলে সাব্বির বিশ্বাস পদ্মার চর হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্র। স্কুল বন্ধ থাকায় গত ২০২২ সালের ১ এপ্রিল সকালে বাবার অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হয়। রাতেও বাড়ি ফিরে না আসায় সম্ভাব্য সব জায়গায় খোঁজ করা হয়। পরদিন উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের উত্তর ভাষানচর গ্রামের মাঠের মধ্যে তার মরদেহ পাওয়া যায়।

নিহত সাব্বিরের বাবা আলমগীর বিশ্বাস কোতয়ালী থানায় অজ্ঞাতনামা আসামি করে অটোরিকশা ছিনতাই ও হত্যা মামলা করেন। মামলার তদন্তকালে ঘটনার ২৪ দিন পরে রিকশা ছিনতাই ও হত্যা করে মরদেহ গুমের সঙ্গে জড়িত দুই আসামিকে গ্রেফতার করে পুলিশ।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট সানোয়ার হোসেন বলেন, ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই করে স্কুলছাত্র সাব্বির বিশ্বাস হত্যা মামলায় দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ শেষ আজ বুধবার এ রায় দেন আদালত।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়