Apan Desh | আপন দেশ

কবরস্থান থেকে ‘গায়েব’ ৯ কঙ্কাল

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৩, ২৬ মে ২০২৪

কবরস্থান থেকে ‘গায়েব’ ৯ কঙ্কাল

ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জের শ্রীনগরে কবরস্থান থেকে ৯টি কঙ্কাল গায়েব হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। উপজেলার আটপাড়া ইউনিয়নের বেলতলী জান্নাতুন নুর মসজিদের কবরস্থানে রোববার (২৬ মে) কঙ্কাল ‘গায়েব’ হয়েছে—এমন খবর পেয়ে স্থানীয়রা ছুটে আসে। 

এ সময় তারা অন্তত ৯টি কবর খনন করা অবস্থায় দেখতে পায়। এর মধ্যে ৬ মাস আগে ক্যান্সারে মারা যাওয়া মঞ্জুর (৪০) কবরের কঙ্কালের কোনো অংশ পাওয়া যায়নি। 

স্থানীয়দের অভিযোগ, খনন করা কবরগুলো থেকে মৃত ব্যক্তিদের কঙ্কালের আংশিক বা সম্পূর্ণ অংশ এক শ্রেণীর কবিরাজ যাদু-টোনা, কুফরি করার জন্য চুরি করে নিয়ে গেছে। 

কবরস্থানটির সহকারী কোষাধ্যক্ষ মো. শহিদুল বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি কয়েকটি কবরের বিভিন্ন অংশে মাটি খোঁড়া হয়েছে। কবরের গর্তগুলো মাটি দিয়ে ঢেকে রাখা হয়েছে। এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হবে।’ 

শ্রীনগর থানার ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, ‘বেশ কয়েকটি কবর থেকে কিছু অংশ খোয়া গেছে। এটি পরিকল্পিত চুরির ঘটনা কিনা তা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। লিখিত কোনো অভিযোগ এখনো পাইনি।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়