Apan Desh | আপন দেশ

তাপদা‌হে পুড়ছে চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৭, ২৫ মে ২০২৪

আপডেট: ১৬:৪৮, ২৫ মে ২০২৪

তাপদা‌হে পুড়ছে চুয়াডাঙ্গা

ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গায় তাপমাত্রার পারদ চড়চড় করে বে‌ড়েই চ‌লে‌ছে। একদিনের ব্যবধানে ১.৭ ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। বাতাসে আদ্রতার পরিমাণ অনেক বেশি।

শ‌নিবার (২৫ মে) দুপুর তিনটায় চুয়াডাঙ্গার স‌র্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১.৭ ডিগ্রি সেল‌সিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ৪২ শতাংশ।

চলতি মৌসুমের প্রায় প্রতিদিনই দেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। জেলাটিতে গত এক সপ্তাহ ধরে চলছে মৃদ, মাঝা‌রি ও তীব্র দাবদাহ।

সূর্যের প্রখরতা ও আদ্রতায় গরম বেশি অনুভূত হচ্ছে। বৃষ্টি না হওয়া পর্যন্ত ভ্যাপসা গরম কমার কোনো সম্ভাবনা নেই। তাপমাত্রার সঙ্গে ভ্যাপসা গরম বাড়ায় জনজীব‌নে অস্ব‌স্থি নে‌মে এসেছে। অতিরিক্ত গরমে সাধারণ মানুষের অবস্থা কাহিল। মানুষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছে না। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়ক ফাঁকা হয়ে যাচ্ছে। সূর্যের তাপে শরীর পুড়ে যাচ্ছে। আদ্রতা বেশি থাকায় শরীর ঘামছে।

জেলা আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক রাকিবুল হাসান বলেন, দুই দিন ধরে জেলার ওপর দিয়ে তীব্র তাপদাহ বয়ে যাচ্ছে। বাতাসে আদ্রতার পরিমাণ বেশি থাকায় ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। শুক্রবার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ ডিগ্রি সেলসিয়াস। শনিবার দুপুর ৩টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১.৭ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যাবধানে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে ১.৭ ডিগ্রি বেশি। আদ্রতা ৪২ শতাংশ। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়