Apan Desh | আপন দেশ

বান্দরবানে গুলিতে কেএনএফের ২ সদস্য নিহত

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৫, ২৩ মে ২০২৪

বান্দরবানে গুলিতে কেএনএফের ২ সদস্য নিহত

ছবি: সংগৃহীত

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দুই সদস্য নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি। বৃহস্পতিবার (২৩ মে) সকালে সদর উপজেলার সুয়ালক ইউপির ৬ নম্বর ওয়ার্ড শ্যারনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সন্ত্রাসবিরোধী অভিযানের অংশ হিসেবে শ্যারনপাড়া এলাকায় অভিযান চালায় যৌথ বাহিনী। এ সময় যৌথ বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি চালায় কেএনএফ সদস্যরা। আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে ঘটনাস্থলেই দুই কেএনএফ সদস্য নিহত হয়।

বান্দরবান পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ‘শ্যারনপাড়া এলাকায় যৌথ বাহিনীর চলমান অভিযানে দুজন ‌কেএনএফ সদস্য নিহতের খবর শুনেছি। অভিযান শেষে বিস্তারিত জানা যাবে।’

আরও পড়ুন>> কেএনএফের ৯ সদস্য আটক, অস্ত্র উদ্ধার

এর আগে, যৌথ বাহিনীর অভিযানে ১৯ মে রুমা-রোয়াংছড়ি সীমান্তবর্তী ডেবাছড়া এলাকায় তিনজন, ৭ মে রুমার দুর্গম দার্জিলিং পাড়ায় একজন, ২৮ এপ্রিল রেমাক্রী প্রাংসা ইউনিয়নে দুইজন, ২২ এপ্রিল দুর্গম মুনলাই পাড়ায় একজন কেএনএফ সশস্ত্র সদস্য মারা যায়। ঘটনাস্থল থেকে কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীদের ব্যবহৃত বিপুল পরিমাণে অস্ত্র-গোলাবারুদ ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

২ ও ৩ মে রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, হামলা, আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র লুট, ব্যাংকের অর্থ লুট ও ব্যাংক ম্যানেজার অপহরণের ঘটনায় এ পর্যন্ত নয়টি মামলা হয়েছে। তার মধ্যে থানচিতে চারটি ও রুমায় পাঁচটি মামলায় ৮৬ জনকে কেএনএফের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়। পরে আদালতের নির্দেশে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়