Apan Desh | আপন দেশ

কুমিল্লায় সাদেক হত্যা মামলায় সাতজনের মৃত্যুদণ্ড

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৮, ১৯ মে ২০২৪

আপডেট: ২১:১৯, ১৯ মে ২০২৪

কুমিল্লায় সাদেক হত্যা মামলায় সাতজনের মৃত্যুদণ্ড

ছবি: সংগৃহীত

কুমিল্লার হোমনায় সাদেক মিয়া হত্যা মামলায় সাতজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আরও সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এছাড়া দণ্ডপ্রাপ্ত প্রত্যেকে ৫০ হাজার টাকা করে জরিমানারও আদেশ দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় আদালতে দণ্ডপ্রাপ্ত তিন আসামি ও খালাসপ্রাপ্ত একজন উপস্থিত ছিলেন। 

রোববার (১৯ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী কামরুজ্জামান বাবুল জানান, পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে ২০১৫ সালের ২৮ জুলাই খুন হন হোমনা উপজেলার ছোট ঘনিয়ারচর এলাকার মো. সাদেক মিয়া। ওইদিন দুপুরে বাড়ি থেকে ফোনে ডেকে নিয়ে সাদেক মিয়ার একটি পা বিচ্ছিন্ন করে জৈন্তা ক্ষেতে ফেলে রাখা হয়। এ সময় তার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করেন। পরে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন সকাল ৮টায় তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় সাদেক মিয়ার স্ত্রী রেখা আক্তার ১৮ জনের বিরুদ্ধে হোমনা থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্তকারী কর্মকর্তা ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে দীর্ঘ শুনানির পর আদালত সাদেক মিয়া হত্যা মামলায় সাতজনের মৃত্যুদণ্ড দিয়েছেন। আরও সাতজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন। এছাড়া একজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

আরও পড়ুন>> রোজায় সিগারেট বিক্রি না করায় দোকানিকে হত্যা!

আইনজীবী কামরুজ্জামান জানান, নিহত সাদেক মিয়া মৃত্যুর আগে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঘটনায় জড়িতদের নাম উল্লেখ করে জবানবন্দি প্রদান করেছেন। বিচারক রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত ৩ আসামি ও খালাসপ্রাপ্ত একজন উপস্থিত ছিলেন।

মামলার বাদী রেখা আক্তার জানান, আসামিরা সবাই সাদেক মিয়ার পূর্ব পরিচিত। তাদের কাছে সাদেক মিয়া যেসব টাকা পায় সেগুলো যেন না দিতে হয়, সেজন্য পরিকল্পনা করে তাকে হত্যা করা হয়। তিনি পলাতক আসামিদের দ্রুত গ্রেফতার ও আইনের আওতায় এনে আদালতের রায় কার্য করার দাবি জানান।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়