Apan Desh | আপন দেশ

সাবেক জেলা চেয়ারম্যানের নামে করা রাস্তার নামফলক ভাঙচুর

জামালপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:৩৬, ১৪ মে ২০২৪

সাবেক জেলা চেয়ারম্যানের নামে করা রাস্তার নামফলক ভাঙচুর

ছবি: সংগৃহীত

জামালপুরে জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরীর নামে স্থাপিত রাস্তার নামফলক ভাঙ্চুর করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১৪ ম) দুপুর ১২টায় শহরের আলহাজ ফারুক আহাম্মেদ চৌধুরী সড়কে এ ঘটনা ঘটে। ফারুক আহাম্মেদ চৌধুরী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

স্থানীয়রা জানান, দুপুর ১২টায় শহরের পাথালিয়া এলাকার রাসেল ও রশিদপুর এলাকার সুমনসহ চারজন এসে প্রথমে নামফলকের কিছু অংশ খুলে ফেলেন। পরে সেটি ভাঙ্চুর করে কয়েকবার পদদলিতও করেন। এরপর অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে স্থান ত্যাগ করেন। 

জেলার জ্যেষ্ঠ রাজনীতিবিদের নামফলক ভাঙচুরের ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সুধীমহলের অনেকেই মনে করছেন, এ ঘটনা জেলার আওয়ামী লীগের রাজনীতিতে নতুন মেরুকরণের দিকে ধাবিত করার অপচেষ্টা।

জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী বলেন, জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে একটি পক্ষ রাজনৈতিক প্রতিহিংসায় এ কাজটি করেছেন। তারা শান্ত জামালপুরকে অশান্ত করার চেষ্টা করছেন। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের  গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। 

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, ফারুক আহাম্মেদ চৌধুরী এ জেলার একজন জ্যেষ্ঠ রাজনীতিবিদ। তার নামফলক ভাঙচুরের ঘটনা খুবই নিন্দনীয়। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের যদি দলীয় কোনো পদ থাকে তাহলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও জেলা আওয়ামী লীগ এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছে। 

জামালপুর সদর থানার ওসি মোহাম্মদ মহব্বত কবির বলেন, ঘটনাটি শোনার সঙ্গেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি তদন্ত করছি। আমরা এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

আপন দেশ/এবি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়