Apan Desh | আপন দেশ

কনস্টেবল ছামাদ ৫৭ বছর বয়সে এসএসসি উত্তীর্ণ

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪২, ১৩ মে ২০২৪

কনস্টেবল ছামাদ ৫৭ বছর বয়সে এসএসসি উত্তীর্ণ

ছবি : সংগৃহীত

পুলিশ কনস্টেবল আব্দুস ছামাদের চাকরির মেয়াদ আছে আর মাত্র দুই মাস। এ বছর এসএসসি পাস করেছেন তিনি। ৫৭ বছর বয়সে কারিগরি শাখা থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ চার দশমিক ২৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন তিনি।

আব্দুস ছামাদ রাজশাহীর বাঘা উপজেলার আশরাফপুর গ্রামের বাসিন্দা এবং বর্তমানে বগুড়া সদর ট্রাফিক বিভাগে কর্মরত।

রোববার (১২ মে) এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের পর পুলিশ সদস্য আব্দুস ছামাদের এ সাফল্যের কথা জানা যায়।

জানা গেছে, দুবছর আগে নাটোরের লালপুরের মোহরকয়া নতুনপাড়া মাধ্যমিক কারিগরি ও ভোকেশনাল ইনস্টিটিউটে নবম শ্রেণিতে ভর্তি হন আব্দুস ছামাদ। এ বছর এসএসসি ও সমমনা পরীক্ষায় অংশ নিয়ে পাস করেন তিনি।

আব্দুস ছামাদ বলেন, দুই মাস হলো বগুড়ায় এসেছি। এর আগে পাবনার ঈশ্বরদীর ট্রাফিক বিভাগে ছিলাম। সেখানে থাকা অবস্থায় নাটোরের লালপুরের একটি ভোকেশনাল ইনস্টিটিউটে ভর্তি হই। সেখান থেকে এসএসসি পরীক্ষা দিয়ে পাস করেছি।

আরও পড়ুন <> মা-মেয়ের একসঙ্গে এসএসসি পাস

তিনি বলেন, প্রায় ৩৭ বছর আগে পুলিশ বিভাগে চাকরি পাই। ওই সময় অষ্টম শ্রেণি পাস করে চাকরি শুরু করি। চাকরির মেয়াদও শেষের দিকে, আর মাত্র দুমাস বাকি। চাকরির শেষে বসে না থেকে কিছু করতে চাই। এ জন্য পড়ালেখা শুরু করেছি। হোমিও চিকিৎসা নিয়ে পড়ার ইচ্ছা আছে।

পুলিশ সদস্য আরও বলেন, অবসর জীবন এমনি এমনি কাটাতে চাই না। অনেক দিনের ইচ্ছা হোমিও চিকিৎসা পেশায় আসা। সেই জন্য এসএসসি দিয়েছি। বগুড়ার হোমিও কলেজে পড়ালেখা করার ইচ্ছা আছে। এসএসসি পাসের বিষয়টি ইতোমধ্যে কর্মস্থলের সবাই জেনেছেন। এ জন্য সবাই সাধুবাদও দিচ্ছেন।

বগুড়া সদর ট্রাফিক পুলিশের ইনচার্জ (পরিদর্শক) মাহবুবুল ইসলাম খান বলেন, চাকরিজীবনের প্রায় শেষ বয়সে এসে এসএসসি পাস করা এটি খুব আনন্দের বিষয়। এতে বোঝা যায় যে শিক্ষার প্রতি তার আগ্রহ এবং অনুরাগ রয়ে গেছে। বিষয়টিকে আমরা সাধুবাদ জানাই। পুলিশ বিভাগে তিনি যখন যোগ দিয়েছিলেন তখন শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পাস করেই যোগদান করা যেত।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়