Apan Desh | আপন দেশ

হাসপাতালের লিফটে আটকে রোগীর মৃত্যু

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪৭, ১২ মে ২০২৪

আপডেট: ১৪:৫৮, ১২ মে ২০২৪

হাসপাতালের লিফটে আটকে রোগীর মৃত্যু

ছবি: সংগৃহীত

গাজীপুরে একটি হাসপাতালের লিফটে আটকা পড়ে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। মৃত মমতাজ বেগম (৫৩) কাপাসিয়া উপজেলার বারিগাঁও গ্রামের শারফুদ্দিনের স্ত্রী। রোববার (১২ মে) বেলা ১১টায় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজে এ দুর্ঘটনা ঘটে।

মৃতের স্বজনরা জানান, সকাল ৬টার দিকে হার্টের সমস্যা নিয়ে মমতাজ বেগমকে এ হাসপাতালে নিয়ে আসেন তারা। এরপরে ডাক্তার দেখাতে হাসপাতালের ১০তলা থেকে চতুর্থ তলায় নামার সময় হঠাৎ লিফটটি বন্ধ হয়ে যায়। এ সময় লিফটে থাকা তিন অপারেটরের মোবাইল নম্বরে কল করা হয়। তারা চা খেয়ে আসছি বলে কালক্ষেপণ করেন। 

প্রায় ৪৫ মিনিট তারা লিফটে আটকা থাকেন। উপায়ান্তর না দেখে কল করেন জরুরি সেবা ৯৯৯-এ। ঘটনাস্থলে হাজির হন ফায়ার সার্ভিসের সদস্যরা। তাদের চেষ্টায় ৯তলা দিয়ে উদ্ধার হন রোগী ও তার স্বজনরা। তবে তার আগেই মারা যান মমতাজ বেগম। এ দাবি রোগীর মামা শাহদাত হোসেন সেলিমের।

আরও পড়ুন>> নারীকে পিস্তল ঠেকালেন ডিবি কর্মকর্তা

অভিযোগের সুরে রোগীর মেয়ে শারমিন আক্তার বলেন, ‘আমার মা অসুস্থ হয়ে পড়লে সকাল ৬টায় হাসপাতালে নিয়ে আসি। প্রথমে মেডিসিন বিভাগে ভর্তি করে পরীক্ষা–নিরীক্ষা করা হয়। সেখানে পরীক্ষার পর জানা যায়, হার্টের কিছু সমস্যা দেখা দিয়েছে। পরে হাসপাতালের ১১তলা থেকে ৪তলার হৃদরোগ বিভাগে নেয়ার কথা বলে। লিফটে উঠলে ৯তলার মাঝামাঝি হঠাৎ বন্ধ হয়ে যায়। এ সময় আমি, আমার মামা, ভাইসহ কয়েকজন মাকে নিয়ে ভেতরে ছিলাম। আমাদের দম বন্ধ হয়ে যাচ্ছিল। আমরা লিফটে থাকা তিনজন লিফটম্যানের নম্বরে কল দেই। তারা গাফিলতি করেন। ফোনে আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করেন।’

তিনি আরও বলেন, ‘৪৫ মিনিট আমরা ভেতরে অবস্থান করেছি। উপায় না পেয়ে ৯৯৯–এ ফোন দেই। ফোন পেয়ে ফায়ার সার্ভিস এসে উদ্ধার করে। লিফটম্যানদের গাফিলতির কারণে আমার মায়ের মৃত্যু হয়েছে।’

গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক অফিসার হাসনিন জাহান জানান, লিফটের ভেতর একজন রোগী মারা গেছেন। এ বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।

হাসপাতালের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম বলেন, রোগী ও তার স্বজনরা নিচে নামার সময় লিফটে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে দীর্ঘ সময় লিফট আটকে থাকেন। পরে লিফটম্যান ও ফায়ার সার্ভিসের লোক এসে উদ্ধার করেন। লিফটে আটকা সবাই সুস্থ ছিলেন, কিন্তু উনি অসুস্থ থাকায় মারা গেছেন। বিষয়টি তদন্ত করা হবে। কারও কোনও গাফিলতি আছে কিনা, সেটি দেখে ব্যবস্থা নেয়া হবে।

তবে বিষয়টি জানতে হাসপাতালের পরিচালক ডা. মো. আমিনুল ইসলামের মোবাইলে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায়নি।  

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়