Apan Desh | আপন দেশ

সৈকতের ঈদ আনন্দ-সমুদ্রের ঢেউয়ে একাকার

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৩৪, ১১ এপ্রিল ২০২৪

আপডেট: ১৪:৩৭, ১১ এপ্রিল ২০২৪

সৈকতের ঈদ আনন্দ-সমুদ্রের ঢেউয়ে একাকার

ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল ফিতরে সমুদ্র সৈকতে বইছে ঈদ আনন্দের জোয়ার। ঢেউয়ে মেতেছে পর্যটকরা। ঈদের দিনে এ চিত্র পটুয়াখালীর কুয়াকাটার।  সকাল থেকেই সৈকতে হাজারো পর্যটকের উপস্থিতি লক্ষ্য করা যায়। তারা সৈকতের বালিয়াড়ীতে দিনটি উদযাপন করছেন।

আগামীকাল শুক্রবার থেকে দেশি-বিদেশি পর্যটকরা আসতে শুরু করবেন বলে জানিয়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

এদিকে, সৈকতে আগতদের নিরাপত্তায় ট্যুরিষ্ট পুলিশ, নৌ-পুলিশ ও থানা পুলিশের সদস্যদের কাজ করতে দেখা গেছে।

অনেক পর্যটক সমুদ্রের নোনা জলে গাঁ ভাসাচ্ছেন। কেউবা আবার সৈকতের বেঞ্চিতে বসে উপভোগ করছেন সৈকতের বুকে আছড়ে পড়া ছোট বড় ঢেউ। অনেককে আবার ঘোড়াসহ বিভিন্ন বাহনে দীর্ঘ ২২ কিলোমিটার সৈকত ঘুরে দেখতে দেখা গেছে। অনেককেই মোবাইলে সেলফি তুলে বেড়াতে আসার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করতে দেখা গেছে।

কলাতলী থেকে সৈকতে এসেছেন আলমগীর নওশাদ। তিনি বলেন, আমি চাকরি করি ঢাকায়। অনেকদিন পর বাড়িতে এসেছি। নামাজ শেষ করেই বন্ধুদের সঙ্গে সৈকতে এসেছি। এখন জোয়ার চলছে। তাই সবাই মিলে সাঁতার কাটছি। দারুন অনূভূতি হচ্ছে। 

পটুয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থী হাসান, নুরে আলমরা মিতালীতে মেতেছে ঢেউয়ের সঙ্গে। হাসান জানান, নামাজ পরেই বন্ধুরা মিলে কুয়াকাটায় এসেছে। ঢেউয়ের আছাড় দেখছে, তার আনন্দ মিশে যাচ্ছে তরঙ্গের সঙ্গে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়