Apan Desh | আপন দেশ

পুলিশের ধাওয়ায় স্বেচ্ছাসেবক দল নেতার মৃত্যুর অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৪, ৩০ অক্টোবর ২০২৩

পুলিশের ধাওয়ায় স্বেচ্ছাসেবক দল নেতার মৃত্যুর অভিযোগ

ফাইল ছবি

কুমিল্লার বুড়িচংয়ে পুলিশের ধাওয়ায় ইউনিয়ন স্বেচ্ছাসেবক দল নেতার মৃত্যুর অভিযোগ উঠেছে। উপজেলার মোকাম গ্রামে রোববার রাতে এ ঘটনা ঘটে। নিহতের নাম মো. জাকির হোসেন (৩৫)। তিনি উপজেলার মোকাম ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি ছিলেন। 

সোমবার (৩০ অক্টোবর) নিহতের পরিবার জানায়, রোববার (২৯ অক্টোবর) রাত ৪টায় একদল পুলিশ জাকিরের বাড়িতে গিয়ে ঘরের দরজা খোলার জন্য ডাকাডাকি করতে থাকে। পুলিশের উপস্থিতি টের পেয় জাকির পিছনের দরজা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ জাকিরকে ধাওয়া করে। জাকির ঘরে না ফেরায় পরিবারের সদস্যরা ভেবেছিল জাকিরকে পুলিশ ধরে নিয়ে গেছে। সকালে বাড়ির পাশে জাকিরের মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পরিবারের সদস্যরা খবর দেন। পরে জাকিরকে কাবিলা ইস্টার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বুড়িচং উপজেলা বিএনপির সহসভাপতি অ্যাডেভােকট শরিফুল ইসলাম বলেন, পরিবারের সদস্যদের সঙ্গেই আছি। রোববার রাতে দুটি সিএনজি চালিত অটোরিকশা করে পুলিশ ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের জাকির হোসেনের বাড়িতে যায়।

সেখানে তাকে ডাকাডাকি করে। পরে সে ঘর থেকে বের হয়ে যাওয়ার সময় তাকে ধাওয়া করে পুলিশ। সকালে বাড়ির পাশে জাকিরের মরদেহ পাওয়া যায়। জাকিরের দুই হাতে হ্যান্ডকাফ পরানোর চিহ্ন রয়েছে। পুলিশের নির্যাতনেই তার মৃত্যু হতে পারে। 

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খন্দকার  বলেন, পুলিশ তার বাড়িতে গিয়েছিল। তবে তখন তাকে পাওয়া যায়নি। তার স্ত্রী বলেছে সে বেড়াতে গেছে। পুলিশ পরে ফিরে আসে। পরে শুনেছি তার মরদেহ পাওয়া গেছে। 

তার বিরুদ্ধে কোন মামলার ওয়ারেন্ট ছিল কিনা এমন প্রশ্নে এই কর্মকর্তা বলেন, তা আমার জানা নেই। তিনি অন্য একটি মামলার সন্ধিগ্ধ (সন্দেহভাজন) আসামি ছিলেন।

আপন দেশ/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়