Apan Desh | আপন দেশ

ঝড়-বৃষ্টি নিয়ে আবহাওয়ার পুর্বাভাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৪, ১৫ সেপ্টেম্বর ২০২৪

ঝড়-বৃষ্টি নিয়ে আবহাওয়ার পুর্বাভাস

ফাইল ছবি

দেশের সব বিভাগের অধিকাংশ এলাকায় বৃষ্টি হচ্ছে।  কোথাও কোথাও অতি ভারি বৃষ্টির খবর পাওয়া যাচ্ছে। 

রোববারও (১৫ সেপ্টেম্বর) দেশের অধিকাংশ জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সোমবার (১৬ সেপ্টেম্বর) থেকে বৃষ্টি কমে আসবে। সেইসঙ্গে তাপমাত্রাও বৃদ্ধি পাবে।

জানা যায়, নিম্নচাপের প্রভাবে শনিবার (১৪ সেপ্টেম্ব) ঢাকায় দিনভর বৃষ্টি হয়েছে, যা রাতেও অব্যাহত ছিল। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ভারি বৃষ্টির কারণে পানিতে তলিয়ে গেছে কক্সবাজারসহ বিভিন্ন অঞ্চল। এ অবস্থায় আজও (রোববার) বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম গণমাধ্যমকে জানান, ঢাকাসহ সারা দেশে আজও বৃষ্টি থাকবে। সোমবার থেকে কমতে পারে। সমুদ্র বন্দরগুলোতে সতর্ক সংকেত বহাল রয়েছে।

এদিকে, রোববার সকাল ৬টা পর্যন্ত ঢাকায় ৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ২২৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে পটুয়াখালীতে।

রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত  রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের আবহাওয়ার পূর্বাভাস দেয়া হয়েছ। বার্তায় বলা হয় অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়া একই সময়ে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে বলেও পূর্বাভাসে বলা হয়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়