Apan Desh | আপন দেশ

ভারী বর্ষণের আভাস ২৭ জেলায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৬, ২৮ জুলাই ২০২৪

ভারী বর্ষণের আভাস ২৭ জেলায়

ছবি: আপন দেশ

দেশের ২৭টি জেলার কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া আধিদফতর। সংস্থাটি এও বলছে, দেশের ১৬টি জেলার ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।  বর্ষবণের ফলে তাপপ্রবাহ কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

রোববার (২৮ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, খুলনা বিভাগের ১০টি জেলা, বরিশালের ৬টি ও চট্টগ্রামের ১১টি জেলাসহ মোট ২৭টি জেলার কোথাও কোথাও মাঝারি ধরনের বৃষ্টিপাত থেকে ভারী বর্ষণ হতে পারে।

এদিকে টাঙ্গাইল, কিশোরগঞ্জ, রাজশাহী ও বগুড়া জেলা এবং রংপুর বিভাগের ৮টি জেলা ও সিলেটের ৪টি জেলাসহ মোট ১৬টি জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বর্ষনের ফলে কিছু কিছু জায়গা থেকে তাপপ্রবাহ প্রশমিত হতে পারে। এছাড়া, সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ডিমলায় ৩৭.৮ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সাতক্ষীরায় ২৮ মিলিমিটার।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়